মেহেরপুরে ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সুবিধার দাবিতে অবস্থান কর্মসূচী ও স্মারকলিপি প্রদান

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রী ঘোষীত ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ঋণ প্রণোদনা বাস্তবায়নের দাবিতে অবস্থান কর্মসূচী ও স্মারকলিপি প্রদান করেছে মেহেরপুরের উদ্যোক্তারা।

সোমবার সকালে মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে জেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুলের নেতৃত্বে এ কর্মসূচী পালন করেন তাঁরা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উদ্যোক্তরা জানান, করোনার কারণে সারাদেশে ব্যবসা-বানিজ্যে স্থবিরতা বিরাজ করছে। অতিক্ষুদ্র ক্ষুদ্র পর্যায়ের বহু ব্যবসা প্রতিষ্ঠান ইতোমধ্যে বন্ধ হয়ে গিয়েছে। বহু পরিবার নি:স্ব হয়ে পথে বসেছে।

করোনা পরিস্থিতি মোকাবেলা করে যেন ক্ষুদ্র ব্যবসায়ীরা ক্ষতি কাটিয়ে উঠতে পারে সেজন্য প্রধানমন্ত্রী ২০ হাজার কোটি টাকার একটি প্রণোদনা ঋণ কার্যক্রম ঘোষনা করেন। কিন্তু দু:খের বিষয় নভেম্বর মাস পার হতে চললেও এখন পর্যন্ত ঋণ কার্যক্রমে সন্তোষজনক ভুমিকা পালন করছেন না ব্যাংক গুলো। এক্ষেত্রে সরকারি ও বেসরকারি সকল ব্যাংকই উদাসীনতার পরিচয় দিচ্ছে এবং অনাগ্রহ প্রকাশ করছে। মেহেরপুরের অতি ক্ষুদ্র ও ক্ষুদ্র ব্যবসায়ীরা যেন ঋণ প্রণোদনা সুবিধা নিয়ে ব্যবসা পরিচালনা করার সুযোগ করে দেওয়ার দাবি জানাচ্ছি।

কর্মসূচীতে অন্যদের মধ্যে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির মেহেরপুর জেলা শাখার সভাপতি নাইমুর রহমান, উদ্যোক্তা আজিজুল ইসলাম, শরিফুল ইসলাম পলাশ, মোমিনুল ইসলাম, শাহিনুল ইসলাম, ছুবে সুলতানা, ক্যামিলি খাতুন, মৌসুমী খাতুন,রেবেকা খাতুন, আয়েশা খাতুন, পান্না খাতুন, রাবেয়া খাতুন, সোহেল খান প্রমুখ উপস্থিত ছিলেন।