মেহেরপুরে জমিজমা সংক্রান্ত বিষয়ে পাল্টা সংবাদ সম্মেলন

মুজিবনগর মহাজনপুরে জমিজমা সংক্রান্ত বিষয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছে অপরপক্ষ। বুধবার সকালে মেহেরপুর জেলা প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মহাজনপুর গ্রামের গোলাম কিবরিয়া বিশ্বাস এর ছেলে লিটন বিশ্বাস।

এসময় তিনি বলেন, আমি মােঃ লিটন বিশ্বাস, মহাজনপুর, মুজিবনগর, মেহেরপুর। গত ০৫ জুলাই ২০২০ তারিখে মহাজনপুর গ্রামের সাদিকুল ইসলাম এর স্ত্রী শরিফন খাতুন মেহেরপুর প্রেস ক্লাবে আমাদের জমি ক্রয়সুত্রে মালিক দাবি করে সংবাদ সম্মেলন করেন। সেই সাথে আমাদের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার করেন। এ নিয়ে দৈনিক মেহেরপুর প্রতিদিন পত্রিকায় “মেহেরপুরে ক্রয়কৃত জমিতে ঘর নিম্মাণে বাধা” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়।

শরিফন খাতুন যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা,
বানােয়াট, ভিত্তিহীন এবং ঘড়যন্ত্রমূলক। এই ভিত্তিহীন, মিথ্যা, বানােয়াট সংবাদ সম্মেলনের প্রতি আমি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

উক্ত মােছাঃ শরিফা খাতুনের স্বামীকে প্রায় ১৮ বছর আগে আমার আব্বা মােঃ কিবরিয়া বিশ্বাস
কয়েক কাঠা জমি তাকে দিয়ে বসবাস করার সুযােগ দেয়। আর তখন থেকে তারা স্বাধীনভাবে এবং
শান্তিপূর্ণ ভাবে সেই জমির উপর বসবাস করে আসছে। এ ব্যাপারে আমরা কখনাে কোন কিছু বলিনি এবং তাদের বাড়ী নির্মাণ কাজে আমরা কখনাে বাধা দেইনি। সম্পূর্ণ মিথ্যা, ঘড়যন্ত্র ও বানোেয়াট কথাবার্তা এখানে উপস্থিত করেছে ঐ মহিলা।

ঐ মহিলা বিভিন্ন সময় আমাদের সাথে খারাপ ব্যবহার করে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে আসছে। তাতে আমরা ভীত হয়ে তাকে কিছুই বলিনি। এই রকম একটা সম্মানিত পরিবারকে তিনি মানহানী করার জন্য সংবাদ সম্মেলন করে মিথ্যা সংবাদ প্রচার করেছেন। পরবর্তীতে আমরা উক্ত মহিলার বিরুদ্ধে মানহানীর মামলা করার প্রস্তুতি গ্রহণ করছি।

আরও একটা ঘটনা আমি তুলে ধরছি, মোছাঃ শরিফন খাতুন যে জমিটি কিনেছে বলে দাবী
করছে, সেটি মহাজনপুর গ্রামের মাষ্টারের সাথে, ঐ জমিটির বিষয়ে আমরা তাদের সাথে বােঝাপড়া
করবাে। এমনকি এই জমির বিষয়ে তাদের সাথে মামলা মােকমাও চলছে। এই জমির সাথে শরিফনের
কোন সম্পর্ক নেই। এখানে একটি তিনি একটি মিথ্যা বক্তব্য পেশ করেছেন।

এ সময় মেহেরপুর জেলা প্রেস ক্লাবের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মেপ্র/এমএফআর