মেহেরপুরে দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শেষ

মেহেরপুর সদর উপজেলা পরিষদের উদ্যোগে ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা শেষ হয়েছে।

সোমবার দুপরে পুরস্কার বিতরণের মাধ্যমে মেলা শেষ হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মমিনুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী, একাডেমিক সুপারভাইজার আনোয়ার হোসেন প্রমূখ।

পরে মেলার স্টল, বিতর্ক প্রতিযোগিতা এবং অলিম্পিয়াডে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। মেলায় ‌স্টলে সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে মেহেরপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেছে মেহেরপুর সরকারি কলেজ ও তৃতীয় স্থান অধিকার করেছেন ছহিউদ্দিন ডিগ্রি কলেজ ।

জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে মেহেরপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেছে জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় স্থান অধিকার করেছে মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়।

বিতর্কে সিনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে মেহেরপুর সরকারি মহিলা কলেজ, রানার্সআপ মেহেরপুর সরকারি কলেজ।

সিনিয়র গ্রুপের শ্রেষ্ঠ বক্তা হয়েছে মেহেরপুর সরকারি মহিলা কলেজের এরিনা আজিজ জেসী এবং জুনিয়র গ্রুপ বিতর্ক প্রতিযোগিতায় প্রথম হয়েছে মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রানার্স আপ হয়েছে এ এল এম জিয়াউল হক ফ্রেন্ডস ফাউন্ডেশন।

অলিম্পিয়াড জুনিয়র গ্রুপে প্রথম হয়েছে সরকারি উচ্চ বিদ্যালয়ের শামস বিন শহীদ, একই বিদ্যালয়ের দ্বিতীয় স্থান অধিকার করেছেন সাফি, এবং তৃতীয় স্থান অধিকার করেছেন জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর ফারহান।

মেপ্র/ইএম