মেহেরপুরে দুই ব্যবসায়ীর জরিমানা

মেহেরপুর শহরের বিভিন্ন স্থানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে মহিলা কলেজ রোড ও হোটেল বাজর এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুই দোকানির কাছ থেকে ১০,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।
গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ এর নেতৃত্বে মহিলা কলেজ রোড ও হোটেল বাজার এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।
অভিযানে মহিলা কলেজ রোডে মেসার্স পিংক লেডি কসমেটিকসকে মূল্য বিহীন অবৈধ কসমেটিকস ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭, ৫১ ধারায় ৩,৫০০ টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে হোটেল বাজারে মেসার্স জারিন ফুডসে অস্বাস্থকর পঁচা দই, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় প্রতিষ্ঠানটিকে ৩৮, ৪৩ ও ৫১ ধারায় ৭,০০০ টাকা জরিমানা করা হয়। এ সময় আরও কিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়।
এ সময় মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, সবাইকে মূল্যতালিকা প্রদর্শন, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় না করা, ক্রয় বিক্রয়ের রশিদ সংরক্ষণ ও ন্যায্যমূল্যে পণ্য কেনা-বেচার জন্য সচেতন করা হয়েছে বিভিন্ন দোকানে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা মার্কেটিং অফিসার জিবরাইল হোসেন, নিরাপদ খাদ্য অফিসার রিয়াজ মাহমুদ ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর তাজিমুল হক প্রমুখ।