মেহেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২

‘‘নিরাপদ মাছে ভরবো দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মেহেরপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২। দিবসটি উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, পোনা মাছ অবমুক্তকরণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

আজ রবিবার বেলা ১২ টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে এ আলোচনা সভা,পুরস্কার বিতরণী ও প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ এর উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান। মৎস্য সম্পর্কিত জেলা কমিটির প্রতিনিধি ইকবাল হোসেন বুলবুল, মৎস্য চাষী ক্ষুদিরাম হালদার ও মজিরুল ইসলাম।

এছাড়াও এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাজমুল হুদা, সহকারী মৎস্য কর্মকর্তা জাকির হোসেন, জেলা মৎস্য খামার ব্যবস্থাপক ইকবাল শরীফ, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ বিভিন্ন মৎস্য চাষী ও খামারিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে পুরস্কার বিতরণ ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজ ভিত্তিক মাছ চাষে বিশেষ অবদান রাখায় মোঃ শরিফুল ইসলাম, পাঙ্গাস মাছ চাষে বিশেষ অবদান রাখায় মোঃ মজিরুল ইসলাম, কার্প জাতীয় মাছের মিশ্র চাষে বিশেষ অবদান রাখায় মোঃ রফিকুল ইসলাম ও মোঃ কামাল হোসেনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০ টায় মেহেরপুর জেলা প্রশাসন কার্যালয় চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। জেলা প্রশাসনের কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন বাদ্যের তালে তালে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে র‌্যালিটি শেষ হয়।

এছাড়াও আজ বিকেলে পন্টের ঘাট ভৈরব নদীতে পোনা মাছ অবমুক্তকরণ করবেন মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান।