মেহেরপুরে প্রথম ডেঙ্গু রোগীর মৃত্যু

মেহেরপুরের গাংনীতে শিপন হোসেন (২৭) নামের এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এটাই মেহেরপুর জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম কোন রোগির মৃত্যু হলো। এ মৃত্যুর ঘটনায় জেলার গাংনী উপজেলায় ডেঙ্গু নিয়ে নতুন করে আতঙ্ক সৃষ্টি হলো।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে গাংনী উপজেলার কাজিপুর গ্রামের মাসুদ হোসেনের ছেলে।
জানা গেছে, গত বুধবার জ্বরে আক্রান্ত হলে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয় শিপন।
পুরাতন ডেঙ্গু সন্দেহে চিকিৎসক তার রক্তের আইজিজি পরীক্ষা করালে পজেটিভ পান। ভর্তি থাকা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করেন।

ডেঙ্গু রোগীদের তদারকির দায়িত্বে থাকা গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার সজীব উদ্দীন স্বাধীন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, এটা অবশ্যই পুরাতন ডেঙ্গু রোগী হবে। কোন এক সময় তার ডেঙ্গু হয়েছিল কিন্তু তখন চিকিৎসা হয়নি বলে সন্দেহ করা হচ্ছে।
শিপনের পরিবারিক সূত্রে জানা গেছে, গাংনী থেকে নিয়ে যাওয়ার পর কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন (২নং ওয়ার্ডে) ভর্তি করা হয়। পেটে প্রচন্ড জালা যন্ত্রণার জন্য এখানে ভর্তি করেন চিকিৎসকরা। জ্বর ছিল না তাই ওখানে ডাক্তার তাকে দেখার পরে ওই ওয়ার্ডে ভর্তি করেন।

মৃত্যুর আগে তার বøাড প্রেসার অস্বাভিক ভাবে নেমে যায়।

মেহেরপুরের গাংনীতে জেলার সব থেকে বেশি ডেঙ্গুতে আক্রান্ত হয়। গাংনীতে এডিস মশার লার্ভার অস্তিত্ত রয়েছে বলে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়।

নিজস্ব প্রতিনিধি