মেহেরপুরে বোমা ভেবে দুইদিন ধরে পাহারাই বালি ভর্তি প্লাসটিক পাইপ

মেহেরপুর জন স্বাথ্য প্রকৌশলীর কার্যলয়ে বোমা ভেবে বালি ভর্তি বস্তুটি দুই দিন ধরে পাহারা দেওয়ার পর অবশেষে সেটি ধ্বংস করা হয়েছে।

শনিবার দুপুরে ঢাকা থেকে এন্টি টেরোরিজম ও কাউন্টার টেরোরিজম এর ইউনিট এসে সেটি নিস্ক্রিয় করে। এর আগে বোমা সাদৃশ্য বস্তুটিতে ইলেকট্রিক সার্কিট যুক্ত থাকায় স্থানীয় প্রশাসন ও পরে র‌্যার এর একটি দল ঘটনা স্থল পরিদর্শন করে ফিরে যায়।

দুইদিন অতিবাহিত হওয়ার পর ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম এর ইন্সপেক্টর কাউছার আলীর নেতৃত্বে একটি দল প্রায় ৩০মিনিট ধরে বোমা সাদৃশ্য বস্তুটি ধ্বংস করে।
এ বিষয়ে মেহেরপুর জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী প্রেস ব্রিফিং এ বলেন, গত বৃহস্পতিবার জন স্বাথ্য প্রকৌশলী কার্যলয়ে বোমা সাদৃশ্য বস্তুর খবর পেয়ে আমরা পরিদর্শন করি।

সেখানে একটি চিরকুট পাওয়া যায় যেটি আল-কায়েদা নামে লেখা। সেই সাথে ইলেকট্রিক সার্কিট যুক্ত বোমা সাদৃশ্য বস্তু। এ জন্য আমরা কোন ধরনের ঝুকি না নিয়ে উর্ধতন কতৃপক্ষের নির্দেশে বোম ডিসপ্রজাল ইউনিটকে খবর দেওয়া হয়।

আজ শনিবার তারা নেটি নিস্ক্রিয় করে। বোম ড্রিসপ্রজাল ইউনিটের তথ্য মতে এটি কোন বোমা ছিল না। বালি ভর্তি একটি প্লাসটিকের পাইপ ও এলোমেলো কিছু তারের সংযোগ। কে বা কারা আতঙ্ক তৈরির জন্য এটি করেছে। তবে কারা করেছে সেটি আমরা তদন্ত করে খুজে বের করবো।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার মেহেরপুর জন স্বাথ্য প্রকৌশলী কার্যালয়ে একটি বোমা সাদৃশ্য বস্তু পড়ে থাকতে দেখে পুলিশকে খরব দেয় স্থানীয়রা। পুলিশ গত দুই দিন ধরে জায়গাটি ঘিরে রেখেছিল।

-নিজস্ব প্রতিনিধি