মেহেরপুরে ভোক্তা অধিকারের অভিযানে দুটি দোকানে জরিমানা

 আইন বহির্ভূতভাবে বোতলজাত সয়াবিন তেলের মুল্য কালি দিয়ে মুছে অধিক মুল্যে বিক্রয় ও অপর দোকানে মেয়াদ উত্তীর্ণ ও মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে দুটি দোকানে ১৮ হাজার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমান অভিযান।

আজ মঙ্গলবার (২২শে নভেম্বর) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ মেহেরপুর শহরের বড়বাজার এলাকায় মেসার্স নবাব স্টোর ও মেসার্স গনি স্টোরে এই ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়।

এসময় জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ তারিকুল ইসলাম ও মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম তাকে সহযোগীতা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, শহরের মেসার্স নবাব স্টোরে আইন বহির্ভূতভাবে বোতলজাত সয়াবিন তেলের গায়ের মুল্য কালো কালি দিয়ে মুছে অধিক মুল্যে বিক্রয়ের প্রমাণ পাওয়া ও বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষিত মেয়াদ উত্তীর্ণ পণ্য পাওয়ায় মালিক মো: নবাব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ও ৫১ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে মেসার্স গনি স্টোরকে একই আইনের ৩৭ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় দোকান দুটি থেকে মেয়াদ উত্তীর্ণ বেশ কিছু পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে।

একই সময় শহরের বেশ কিছু দোকানে সচেতনতামুলক প্রচারনার অংশ হিসেব ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়, পণ্যের ক্রয় বিক্রয় ভাউচার সংরক্ষণ ও প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে।