মেহেরপুরে মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

মেহেরপুরে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ মেহেরপুর জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছা চারা বিতরণ করা হয়েছে। শনিবার সকালে শহরের তাহের ক্লিনিক মোড়ে অটোরিকশা, ভ্যান চালক, মোটর সাইকেল আরোহী সাধারণ পথচারীদের মাঝে তিন প্রজাতির তিন’শত চারা গাছ বিতরণ করা হয়।

মেহেরপুর জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কর্মসূচী শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন “গাছ লাগান পরিবেশ বাঁচান” এই শ্লোগানকে সামনে রেখে মেহেরপুর সদরের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। আপনারা জানেন বৃক্ষ থেকে আমরা অক্সিজেন গ্রহণ করি। এছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের বিকল্প নেই। তাই মেহেরপুর শহরকে সুন্দর রাখতে হলে আমাদের বৃক্ষরোপণ করতে হবে। আমরা শহরের বিভিন্ন স্থানে ঔষধি, বনজ, ও ফলজ (তিন) প্রজাতির গাছ রোপন ও বিতরণ করেছি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহদারা খান, সদর থানার কৃষক লীগের সভাপতি জাফর ইকবাল, পৌর যুবলীগের সভাপতি শেখ কামাল, সহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল বিশ্বাস, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ মেহেরপুর জেলা শাখার সভাপতি মজিবুল হক মিলন,

সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম রাজিব, সিনিয়র সভাপতি লিটিল, সহ-সভাপতি তরুণ, মুক্তিযোদ্ধা লীগের যুগ্মসাধারণ সম্পাদক জাহিদ হাসান, গাংনী উপজেলার মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক আলামীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুল ইসলাম মনি, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের নেতা পলেন, রাজু, সুজন, জাহিদ, প্রমুখ।

মেপ্র/এমএফআর