মেহেরপুরে যে কোন সময় সেনাবাহিনী , শহর ফাঁকা

প্রায় এক মাস আগে চীনে নতুন করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর এখন তা ছড়িয়ে পড়েছে সারা বিশ্ব । এই ভাইরাসের সংক্রমণ আরও কতটা ব্যাপকভাবে ছড়াতে পারে এবং কত মানুষ এতে আক্রান্ত হতে পারে তা নিয়ে চিন্তিত বিশেষজ্ঞরা।

এখনো এটিকে বিশ্ব মহামারী বলে ঘোষণা করা হয়নি। কিন্তু বিশ্বকে এই করোনাভাইরাসের এক মহামারীর মুখোমুখি হতে হবে- এমন আশংকায় কর্মকর্তারা এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছেন। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ঘনীভূত করোনাভাইরাস আতঙ্ক।

করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে গত ২৫ থেকে দেশের সুপার মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ । তবে কাঁচাবাজার, মুদি দোকান, ফার্মেসি এবং নিত্যপণ্যপর দোকান খোলা আছে।

এর ধারাবাহিকতায় বন্ধের দ্বিতীয় দিনে মেহেরপুরে সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বৃহস্পতির সকালে মেহেরপুর শহরের প্রতিটি এলাকায় ঘুরে দেখা গেছে সকল প্রকার দোকানপাট বন্ধ রাখতে।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মেহেরপুর শহরের সকল ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় মূল শহর একেবারে ফাঁকা অবস্থা বিরাজ করছে। শহরে সকল প্রকার ইজিবাইক ও রিকশা চলাচল করলেও তাতে যাত্রী সংখ্যা খুবই কম দেখা গেছে।

করোনা ভাইরাসের কারণে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান অনাড়ম্বরভাবে পালিত হয়েছে। মানুষজনকে খুব একটা ঘরের বাইরে বের হতে দেখা যাচ্ছে না।

আজ দিনের যেকোনো সময় সেনাবাহিনীর সদস্যরা শহরে নামতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এদিকে চৈত্র মাস শুরু হওয়ার পর আজই প্রথম মেহেরপুরে কড়া রোদ পড়তে শুরু করেছে। বেলা বাড়ার সাথে সাথে মেহেরপুরের প্রধান সড়কগুলো একেবারে ফাঁকা অবস্থায় দেখা গেছে।