মেহেরপুরে শ্রী শ্রী রটন্তী কালী পূজার তৃতীয় দিনে উৎসব মুখর ভীড়

শীতের আগমনে প্রকৃতি শান্ত সাজে সজ্জিত। এমনই এক স্নিগ্ধি পরিবেশে ৫ দিন ব্যাপী দ্বিতীয়বারের মত শ্রী শ্রী রটন্তী কালী পূজার তৃতীয় দিনে উৎসব মুখর ভীড় করেছে দর্শণার্থীরা
গতকাল শুক্রবার বিকালে মেহেরপুর সদর উপজেলার আমঝুপির শ্মশানঘাটে শ্রী শ্রী তারকব্রক্ষ মহানাম যজ্ঞানুষ্টানের আয়জনে শত শত শরণার্থীদের উপস্থিতিতে তৃতীয় দিন পালন হলো।

এ সময় সভাপতি অনিল গোঁসাই জানান, হিন্দু ধর্মে মা কালীর মহিলা সর্বজনবিদিত। বিভিন্ন তিথিতে বিভিন্ন রূপে পূজিত হন দেবী। মাঘ মাসের চতুর্দশী অমাবস্যায় হয় রটন্তী কালীপূজা হয়। আর বুধবারই ছিল সেই পূণ্য তিথি। তাই এদিন সারারাত ধরে পূজা হয়েছে বিভিন্ন মন্দিরে। এই বিশেষ দিনেই দেবীর মহিমা চতুর্দিকে রটে যায়।

মুক্তকেশী মায়ের মহিমা এই তিথিতেই সর্ব স্তরে রটিত হয়ে থাকে। আবার এদিনই দেবী ছিন্নমস্তার আবির্ভাব তিথি বলে জানা যায়। দেবী পার্বতী তাঁর সহচরী দের ক্ষুধা মেটানোর জন্য নিজ মুণ্ড কেটে ত্রিধারায় রক্তবারি প্রকট করেছিলেন।

এ সময় তিনি আরও বলেন গত বছরের তুলনায় এই বছরে অধিক দর্শণার্থীদের সমগোম লক্ষ করা যাচ্ছে, গতবছরের তুলনাই এই বছর প্রতিদিন ভোগ খাচ্ছে প্রায় ১৫০০ এর বেশি মানুষ এটা দেখে আমরা মুগ্ধ হচ্ছি যেমন ঠিক তেমনিভাবে কষ্টও পাচ্ছি যে আর কিছুদিন পরেই ধর্মীয়ভাবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়েই মা আমাদের ছেড়ে বিদায় নেবে।