মেহেরপুরে সাবেক ছাত্রনেতাদের মতবিনিময় সভা

‘চলমান রাজনীতি, মেহেরপুর প্রেক্ষিত: সাবেক ছাত্রনেতাদের ভাবনা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার রাতে মেহেরপুরের ফিনফুড মিলনায়তনে ‘ইউনাইটেড মেহেরপুর’ এর ব্যানারে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সাবেক ছাত্রনেতা আব্দুল মান্নানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্য এম.এ. এস ইমন, বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক উপকমিটির সদস্য আসলাম শিহির, সাবেক ছাত্র লীগ নেতা অ্যাড. রফিকুজ্জামান বাবু।

বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা, সুবক্তগীন মাহামুদ পলাশ, রেজাউর রহমান নান্নু, মোস্তাফিজুর রহমান বাবুল, মমিনুল ইসলাম, নিশান সাবের, আতিক স্বপন, মোস্তাফিজুর রহমান চন্দন, শরীফ রেজা পান্না, বেলাল হোসেন, শেখ মোমিন, নুরুল ইসলাম রিন্টুসহ প্রমুখ।

গণমাধ্যম কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, ইয়াদুল মোমিন, মাহাবুব চান্দু, তুহিন অরণ্য, মিজানুর রহমান, মর্তুজা ফারুক, সাঈদ হোসেন, মাহাবুবুল হক, মাসুদ রানা,মেহের আমজাদ, ফারুক মল্লিক, রামিজ আহসান সহ প্রমুখ।

মতবিনিময় সভায় সাবেক ছাত্র নেতারা বলেন, তারা বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতি করার সময় নানা হয়রানি, মামলা, হামলার শিকার হয়েছে। খেয়ে না খেয়ে রাজনীতির মাঠে থেকেছেন। জীবনের গুরত্বপূর্ণ সময় তারা রাজনীতিতে ব্যয় করেছেন। অথচ বাংলাদেশ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের কোন কমিটিতে তারা মূল্যায়ন পাননা। আজ যারা কোনদিন রাজনীতি করেননি তারা বড় বড় পদ নিয়ে রাজনীতি করছেন। অথচ সাবেক ছাত্রনেতাদের কথা কেউ মনে রাখেনা। তাদের কেউ খোঁজ রাখেন না।

ছাত্রনেতারা আরো বলেন, এই মতবিনিময় সভার মাধ্যমে তারা সিদ্ধান্তে উপনিত হন যেন দলীয় ফোরামে যাতে তাদের মূল্য্য়ন করা হয়। দলের সবোর্চ্চ নীতি নির্ধারণি পর্যায়ে তাদের দাবির বিষয়টি তুলে ধরতে চান। এবং এই প্লাটফর্মের মাধ্যমে তারা সাবেক ছাত্র নেতাদের একত্রিত করে আগামি কমিটিগুলোতে সাবেক ছাত্রনেতাদের দেখতে চান।