মেহেরপুরে সেনা টহল অব্যহত, হোম কোয়ারেন্টিনে ৪৬৮ জন ।

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য মেহেরপুরের বিভিন্ন শহর ও গ্রামাঞ্চলে মাঠে নেমেছেন সেনাবাহিনীর সদস্যরা। শুক্রবার থেকে জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে তারা টহল দিচ্ছেন।

সেনাবাহিনীর সদস্যদের হাতে রয়েছে জনসচেতনতামূলক বিভিন্ন প্রকার প্লাকার্ড। হাত ধোয়া, ঘরে অবস্থান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রবাসী হোম কোয়ারিন্টিন করাসহ বিভিন্ন বার্তা নিয়ে তারা হাজির হচ্ছেন মানুষের কাছে। দলটি গাংনী উপজেলার সাহারবাটি কাথুলি তেতুঁলবাড়িয়া ও বামন্দি ইউনিয়নে প্রচার প্রচারনা চালায়।

এদিকে জেলা স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যমতে এপর্যন্ত ৪৬৮ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এদের মধ্যে ২৪৪ জন পরিবারে ফিরেছে। তবে মেহেরপুর জেলায় কোন ব্যাক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

এ বিষয়ে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, মানুষের মাঝে সচেতনতা বেড়েছে। জরুরী কাজ ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। জনসমাগত ও চায়ের দোকানের আড্ডা বন্ধ করেছি। মানুষকে সচেতন করে সতর্ক করা হচ্ছে। এর পরেও যদি কেউ নির্দেশনা অমান্য করে তাহলে আইনের প্রয়োগ করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া ৪৪ পদাতিক ডিভিশনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল ফকরুদ্দীন