মেহেরপুরে ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

৩১ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে মেহেরপুরে আলোচনা সভা, প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার, সেলাই মেশিন ও চেক বিতরণ করা হয়েছে।

আজ শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রতিবন্ধী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্বে করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মোজাহিদুল ইসলাম।

প্রতিবন্ধী দিবসের অনুষ্ঠানে (ভার্চ্যুয়ালী) প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জামিরুল ইসলাম, মেহেরপুর জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী কাদের মোঃ ফজলে রাব্বি, মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক , মেহেরপুর জেলা পরিষদের সদস্য শামীম আরা হীরা প্রমূখ।

এছাড়া বক্তব্য রাখেন, মুজিবনগর উপজেলা সমাজ সেবা অফিসার আব্দুর রব, মেহেরপুর প্রতিবন্ধী স্কুলের শিক্ষক রুপালি খাতুন, এসকেএফ অটিষ্টিক্ট ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি ফয়েজ উদ্দীন আহম্মেদ, প্রতিবন্ধী মো: টনি, মো: রাতুল, হাসান। এছাড়া অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন নাইমা ফারহানা।

আলোচনা শেষে ৩১ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে মেহেরপুর প্রদিবন্ধীদের মাঝে ৭ টি হুইল চেয়ার, ৩০ টি সেলাই মেশিন, ,৩ টি হেয়ারিং এইড এবং ২ লক্ষ টাকা ঋণের চেক বিতরণ করা হয়।