মেহেরপুর ও কুষ্টিয়ায় বিশ্ব ডিম দিবস পালন

“সুস্থ মেধাবী জাতি চাই, প্রতিদিনই ডিম খাই” এই প্রতিপাদকে সামনে রেখে মেহেরপুর ও কুষ্টিয়ায় পালিত হয়েছে বিশ্ব ডিম দিবস।
র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে মেহেরপুরে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে । শুক্রবার সকালে জেলা প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে দিবসটি পালন করা হয়।
জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইবাদত হোসেন । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক ড. আখতারুজ্জামান, সহকারী কমিশনার সুজন দাশ গুপ্ত, কাজী মোহাম্মদ অনিক ইসলাম। বক্তব্য রাখেন খামারি জাহিদ হোসেন।
এর আগে বিশ্ব ডিম দিবস উপলক্ষে একটি র‌্যালী বের করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইবাদত হোসেনের নেতৃত্বে জেলা শিল্পকলা একাডেমী থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, জেলা প্রাণিম্পদ অফিস ও বিপিআইসিসির আয়োজনে এ উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রাণিসম্পদ অফিসের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. সিদ্দীকুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন। বিশেষ অতিথি জেলা জেলা কৃত্রিম প্রজনন সহকারি পরিচালক ডা. মো: গোলাম হায়দার, খোকসা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. গোপেশ চন্দ্র সরকার, ডা. কল্পনা রানী রায়, জেলার সফল খামারি আব্দুল কুদ্দুস মাসুদ প্রমুখ সহ জেলার বিভিন্ন এলাকার খামারিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, ডা. নাহিদ হাসান

প্রতিদিন ডেস্ক: