মেহেরপুর ও চুয়াডাঙ্গায় বিশ্ব এইডস দিবস পালিত

“এইডস নির্মূলে প্রয়োজন জনগনের অংশগ্রহন” এই প্রতিপাদ্যে বিশ্ব এইডস দিবস উপলক্ষে মেহেরপুরে র‌্যালি করেছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে পৌর ঈদ গাঁ থেকে র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যলয়ের সামনে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন সিভিল সার্জন শামীম আরা নাজনীন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার এহসানুল কবিরসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারিরা র‌্যালিতে অংশ নেয়।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, “এইডস নির্মূলে প্রয়োজন, জনগণের অংশগ্রহণ” এই প্রতিপাদ্য ধারণ করে চুয়াডাঙ্গায় বিশ্ব এইডস দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকালে স্বাস্থ্য বিভাগের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসানের সভাপতিত্বে সদর হাসপাতাল কনফারেন্স রুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক দীপক কুমার সাহা বক্তব্য রাখেন। এসময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, ডাক্তার ও নার্সরা উপস্থিত ছিলেন।

-প্রতিদিন ডেক্স