মেহেরপুর, চুয়াডাঙ্গায় ও জীবননগরে নিরাপদ সড়ক দিবস পালিত

মেহেরপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসন ও বিআরটিএ দিবসটি যৌথ ভাবে পালন করে।

মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: তৌফিকুর রহমানের নেতৃত্বে র‌্যালী বের করা হয়। মেহেরপুর জেলা কার্যালয় থেকে শুরু করে বাদ্যের তালে তালে র‌্যালীটি প্রধান সড়ক হয়ে জেলা শিল্পকলা একাডেমী চত্ত¡রে গিয়ে শেষ হয়।

জাতীয় নিরাপদ সড়ক দিবসের র‌্যালীতে মেহেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মেহেরপুর সকোরি বালক উচ্চ বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ, দারুল উলুম আহমদিয়া আলিম মাদ্রাসা ও মেহেরপুর সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা কর্মচারীগণ অংশ গ্রহন করে।

পরে জেলা শিল্পকলা একাডেমী চত্ত¡রে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা ম্যাজিস্ট্রেট মো: তৌফিকুর রহমান, বিআরটিএ এর মোটরসাইকেল পরিদর্শক মো: নালা উদ্দীন প্রমুখ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ ¯েøাগান নিয়ে চুয়াডাঙ্গায় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

দিবস উপলক্ষে চুয়াডাঙ্গায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে শেষ হয়। সেখানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ।

প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার, বিআরটিএ চুয়াডাঙ্গার সহকারি পরিচালক আতিয়ার রহমান ও নিরাপদ সড়ক চাই চুয়াডাঙ্গা শাখার সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেন। বক্তব্য রাখেন নিসচার সাধারণ সম্পাদক জাকির হোসেন।

জীবননগর প্রতিনিধি জানান, জীবননগরে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

গতকাল মঙ্গলবার জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ থেকে একটি র‌্যালীবের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, সহকারী সিনিয়ার পুলিশ সুপার আবু রাসেল, জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ গনি মিয়া প্রমুখ।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন ভাইস চেয়ারম্যান আব্দুল সালাম ঈশা।

প্রতিদিন ডেস্ক