মেহেরপুর জেলা আইনজীবী সমিতির সাংবাদিক সম্মেলন

মেহেরপুরে আপত্তিকর ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল করা চক্রের নারী সহ আটলান্টিকা হোটেলের মালিক ও তার ছেলে গ্রেফতার “মুল হোতা মেহেরপুরের চার সাংবাদিক ও এক আইনজীবী” শিরোনামে সংবাদ প্রকাশ হয় গত ১ ডিসেম্বর বৃহস্পতিবার।

প্রকাশিত ওই সংবাদের আংশিক উদ্দেশ্যে প্রণোদিত উল্লেখ করে গতকাল রবিবার দুপুর ২ টার সময় জেলা আইনজীবী ভবনে সংবাদ সম্মেলন করেন জেলা আইনজীবী সমিতি।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সমিতির সভাপতি অ্যাড. মারুফ আহমেদ বিজন। এসময় তিনি বলেন, মেহেরপুর শহরের হোটেল আটলান্টিকা থেকে গ্রেফতারকৃত নারী ছন্দা, হোটেল মালিক মতিয়ার রহমান ও তার ছেলে মামুন গ্রেফতারের পর তাদের দেওয়া আদালতে ফৌ:কা:বি ১৬৪ ধারায় জবান বন্দী নিয়ে গত ১ ডিসেম্বর দৈনিক মেহেরপুর প্রতিদিনের প্রথম পাতায় ২য় ৩য় ও ৪র্থ কলামে সংবাদ প্রকাশিত হয়েছে।

প্রকাশিত ওই সংবাদে বলা হয়েছে গ্রেফতারকৃত আসামি ছন্দা খাতুন তার জবানবন্দীতে মেহেরপুরের চার সাংবাদিক ও জেলা আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট কামরুল হাসান এই চক্রের মূল হোতা হিসেবে উল্লেখ করা হয়। কামরুল হাসান এবং সে ২৫ হাজার টাকা প্রদানসহ বিভিন্ন সময়ে বিভিন্ন লোকজনের সাথে নারী সরবরাহের সাথে জড়িত। অপর আইনজীবী নিয়ামুল খানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলা হয়েছে। সংবাদে কিছু অংশ উদ্দেশ্যে প্রণোদিত আখ্যা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, কামরুল হাসানকে মূল হোতা উল্লেখ করা হয়েছি। কিন্তু তিনি দাবী করেন, ১৬৪ ধারায় কামরুলকে ভিকটিম করা হয়েছে, হোতা করা হয়নি।

এসময় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান, অ্যাডভোটে রফিকুল ইসলাম ও সদ্য নির্বাচিত সভাপতি অ্যাডভোকেট কামরুল হাসান উপস্থিত ছিলেন। এসময় মেহেরপুর প্রতিদিনের সম্পাদক ইয়াদুল মোমিন, মেহেরপুর জেলা প্রেসক্লাবে সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক ও মেহেরপুর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক মাহাবুব চান্দু, মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হক মন্টুসহ জেলার বিভিন্ন গনমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন।