মেহেরপুর জেলা জামায়াতের সাবেক আমীর হাজি ছমির উদ্দিন কারাগারে

মেহেরপুর জেলা জামায়াত ইসলামীর সাবেক আমীর ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী ছমির উদ্দিনকে পুলিশের দায়ের করা ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আজ রোববার (২০ ফেব্রুয়ারী) দুপুরের দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক ওয়ালিউল ইসলামের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিন না মুঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

হাজী ছমির উদ্দীনের আইনজীবী অ্যাডভোকেট মারুফ আহমেদ বিজন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৩ সালে জামায়াতের ডাকা হরতালে শহরের তার নিজ বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় ৭৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৩৫০ জনকে আসামি মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন থানা পুলিশ।

এ মামলায় ছমির উদ্দীনকে ৮ নম্বর আসামি করা হয়। এরপর তিনি যুক্তরাষ্ট্রে চলে যান। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক। সাম্প্রতিক সময়ে হাজী ছমির উদ্দীনের মা মারা গেলে দেশে আসেন তিনি। আজ রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন চান । শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান বিচারক।

উল্লেখ্য, ২০১৩ সালে নির্বাচন পূর্ববর্তি সময়ে মেহেরপুরের ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা জেলা জামায়াতের আমির ছমির উদ্দিনের বাড়িতে হামলা ভাঙচুর ও আগুন ধরিয়ে দেই। ওই ঘটনার পর হাজী ছমির উদ্দীন আমেরিকা চলে যান। সাম্প্রতিক সময়ে তার মা মারা গেলে দেশে আসেন তিনি।