মেহেরপুর জেলা জামায়াতের সেক্রেটারীসহ শীর্ষ তিন নেতা আটক

মেহেরপুর সদর থানা পুলিশ অভিযান চালিয়ে মেহেরপুর জেলা জামায়াতের তিন শীর্ষ নেতাকে আটক করেছেন।
আটকরা হলেন, জেলা জামায়াতের সেক্রেটারী ইকবাল হোসেন (৩৫), নায়েবে আমীর মাওলানা মাহাবুব-উল আলম (৫৫), জেলা জামায়াতের সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জারজিস হুসাইন (৬০)।

তিন জনকেই আজ রোববার (১৩ ফেব্রæয়ারী) বিকেলে তাদের নিজ নিজ বাড়ি থেকে আটক করা হয়। মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শনিবার (১২ ফেব্রæয়ারী) দিবাগত রাত ৯ টার দিকে জেলার গাংনী উপজেলার ভাটপাড়ার চৌধুরী পাড়া জামে মসজিদে অভিযান চালিয়ে সরকার বিরোধী গোপন বৈঠকের অভিযোগে ইউনিয়ন জামায়াতের সেক্রেটারিসহ ৩০ নেতাকর্মীকে আটক করে গাংনী থানা পুলিশ।এ সময় তাদের কাছ থেকে জামায়াতের দলীয় চাঁদা উত্তোলনের খাতা, লিফলেট ও বিভিন্ন ধরণের ইসলামী বই জব্দ করা হয়।

এঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫ ডি ধারায় একটি মামলা দায়ের করে। মামলা নং ১১, তারিখ ১৩/০২/২২ খ্রিঃ। ওই মামলার এজাহার ভুক্ত আসামী হিসেবে এই তিন শীর্ষ নেতাকে আটক করে মেহেরপুর সদর থানা পুলিশ

মেহেরপুর জেলা জামায়াতের আমির মাওলানা তাজ উদ্দীন খান জানান, আটককৃতদের মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারী ইকবাল হোসেন ও নায়েবে আমীর মাওলানা মাহাবুব-উল আলমকে সদর থানায় রেখে বাকীদের আদালতের মাধ্যমে মেহেরপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।