মেহেরপুর জেলা যুবলীগের উদ্যোগে ফ্রি হাট ও প্রধানমন্ত্রীর সহায়তা প্রদান

করোনাভাইরাস মহামারীতে কর্মহীন, অসহায়, দুস্থদের মাঝে ফ্রি হাট এর আয়োজন করা হয়েছে।
শুক্রবার সকালে শহীদ ডঃ শামসুজ্জোহা পার্কে মেহেরপুর জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন এই ফ্রি হাটের উদ্বোধন করেন ।
মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মাহফুজুর রহমান রিটন বলেন, মেহেরপুর জেলা যুবলীগ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী এবং যুবলীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক মেহেরপুর জেলা যুবলীগ অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করছে।

তিনি আরো বলেন, আমাদের এই ফ্রি হাট থেকে সকলস্তরের মানুষ নিত্য প্রয়োজনীয় পন্য যেমন মাছ, আলু, পিয়াজ, পটল, লাউ, মিষ্টি কুমড়ো, কাঁচা মরিচ ইত্যাদি বিভন্ন ধরনের সবজি সংগ্রহ করতে পারবে । কর্মহীন, দুস্থ মানুষদের জন্য এই ফ্রী হাট আগামী ঈদ উল ফিতর পর্যন্ত চলমান থাকবে।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, জেলা যুবলীগের অন্যতম সদস্য সাজেদুর রহমান সাজু, ইউনুস আলী, মাহবুব হাসান ডালিম, শেখ সরাফদ্দিন, কাজল শেখ, সাজাহান সহ যুবলীগের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্র, দুঃস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী (নগদ অর্থ) উপহার বিতরণ করা হয় ।

শুক্রবার সকালে মেহেরপুর পৌরসভা চত্ত্বরে এ অর্থ
বিতরণের কার্যক্রম উদ্ধোধন করেন পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পবিত্র ঈদুল ফিতরের মধ্যে কোন অসহায় দুঃস্থরা যাতে খাবারের অভাব অনুভব না করতে পারে তা বাস্তবায়নের লক্ষেই মেহেরপুর
পৌরসভার ৯ টি ওয়ার্ডের ৪ হাজার ৬শ ২১ পরিবারকে দেয়া হচ্ছে এ নগদ অর্থ। এতে প্রতি পরিবারকে ৪শ ৫০ টাকা করে দিচ্ছেন বলে জানান তিনি। প্রথম দিনে মেহেরপুর পৌরসভার ১, ২, ও ৩ নম্বর ওয়ার্ডের এলাকার দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে অর্থ বিতরণ করা হয়। এসময় প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, কাউন্সিলর আল মামুন, মীর জাহাঙ্গীর হােসেন, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিপ্লব কুমার কুণ্ডু প্রমুখ উপস্থিত ছিলেন

মেহেরপুর পৌর প্রাঙ্গণে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে পৌরসভার ১, ২, ও ৩ নাম্বার ওয়ার্ডে দরিদ্র, অসহায়, দুস্থদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৪৫০ টাকা করে এসকল মানুষের হাতে তুলে দেন।
এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, কাউন্সিলর আল মামুন প্রমুখ উপস্থিত ছিলেন।