মেহেরপুর প্রতিদিন’র দ্বিতীয় বর্ষপূর্তিতে তথ্য মন্ত্রীর বাণী

দৈনিক মেহেরপুর প্রতিদিন ২৬ মার্চ ২০২০ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে বিশেষ সংখ্যা প্রকাশের উদ্যোগ নিয়েছে, যা নিঃসন্দেহে প্রশংসনীয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। এদেশকে জাতির পিতার স্বপ্নের সােনার বাংলা গড়ার কারিগর ও ‘ডিজিটাল বাংলাদেশ’র স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীন বিকাশে বিশ্বাসী।

সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত ব্যাপক ও গুরুত্বপূর্ণ। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসরমান জাতি গঠনে নিয়ামক শক্তি হিসেবে কাজ করতে পারে। জঙ্গিবাদ, অপসংস্কৃতি, মূল্যবােধের অবক্ষয়, ধর্মান্ধতা, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রােধে গণমাধ্যম বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একট নিস্কলুষ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে।

দৈনিক মেহেরপুর প্রতিদিন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং গঠনমূলক সমালােচনার মাধ্যমে দেশে সুশাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারা ত্বরান্বিত করতে বিশেষ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। পত্রিকাটি পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও দশের কথা বলে মাটি ও মানুষের আরও কাছে পৌছাতে সক্ষম হয় প্রত্যাশা আমাদের সকলের। আমি দৈনিক মেহেরপুর প্রতিদিন এর উত্তরােত্তর সাফল্য ও সার্বিক মঙ্গল কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

বাংলাদেশ চিরজীবী হােক।

 

ড. হাসান মাহমুদ এমপি