মেহেরপুর যুব অধিদপ্তরে জনসচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মেহেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে তাদের সম্মেলন কক্ষে আজ দিনব্যাপি ’জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকবিরোধী কর্মকান্ডে নৈতিকতার অবক্ষয় ও বিপথগামিতা রোধকল্পে যুবদের ভ’মিকা’ শীর্ষক জনসচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফিরোজ আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তুষার কুমার পাল।

রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার আব্দুল্লাহ-আল মামুন ও মেহেরপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল আলম।

প্রতিষ্ঠানের কম্পিউটার প্রশিক্ষক মাসুদ আল আহসানের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কোÑঅর্ডিনেটর লক্ষণ বাহাদুর সহ যুব উন্নয়ন অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, নিবন্ধিত বিভিন্ন বেসরকারী যুব সংগঠনের সদস্যবৃন্দ ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণরত প্রায় ৭০ জন যুব ও যুবনারী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, অভিভাবকগণ সচেতন হলেই এবং ধর্মীয় অনুশাষনগুলো ভালো ভাবে মেনে চললেই “জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকাশক্ত নিয়ন্ত্রণ করা সম্ভব হবে”।

রিসোর্স পার্সন সাংবাদিক রফিকুল আলম তাঁর বক্তব্যে বলেন যুব সমাজই জাতির কান্ডারী কাজেই তাদেরকে সঠিক ভাবে পরিচালনা করতে পারলেই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব। বিধায় শুধু অভিভাবকগণ সচেতন হলেই হবে না পাশাপাশি সমাজের সচেতন নাগরিকদের এ ব্যাপারে ভ’মিকা রাখতে হবে। জেলা তথ্য অফিসার মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে জঙ্গিবাদ ও মাদকের কুলফ তুলে ধরেন এবং বেশ কয়েক ফিল্ম প্রদর্শন করেন।