মেহেরপুর সদরে আম্ফানে ক্ষতিগ্রস্থ ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে

মেহেরপুর সদর উপজেলায় সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবে ক্ষতিগ্রস্থ হয়েছে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান। ঝড়ের কবলে পড়ে ভেঙে পড়েছে পাকা ও আধাপাকা বেশ কিছু শ্রেনী কক্ষ।

ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে কুলবাড়িয়া দাখিল মাদ্রাসা, আশরাফপুর দাখিল মাদ্রাসা, বরিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয়, চকশ্যামনগর মাধ্যমিক বিদ্যালয়, শ্যামপুর শালিকা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, পিরোজপুর মাধ্যমিক বিদ্যালয়, সবিধপুর মাধ্যমিক বিদ্যালয়, বাড়িবাকা সীমান্ত মাধ্যমিক বালিকা বিদ্যালয়, হরিরামপুর মাধ্যমিক বিদ্যালয়, শোলমারী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়, ঝাউবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, আর আর মাধ্যমিক বিদ্যালয়।

সদর উপজেলার ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা শিক্ষা অফিস। উপজেলা একাডেমীক সুপারভাইজার আনারুল ইসলাম জানান, মেহেরপুর সদর উপজেলায় ঘূর্নিঝড় আম্ফানের প্রভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান। আমরা ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরন করেছি। যতদ্রুত সম্ভব ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠান গুলো মেরামত করা হবে।