মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে সব প্রার্থী বৈধ ঘোষণা

মেহেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার কমিশন।

আজ বৃহস্পতিবার (৩০জুন) বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিকভাবে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সবগুলো মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করেন মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ও উপনির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ আবু আনছার।

মেহেরপুর সদর উপজেলা পরিষদের উপনির্বাচনের প্রার্থীরা হলেন, সাংস্কৃতিক সংগঠক মেহেরপুর অরণি থিয়েটারের সভাপতি, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি, ছাত্রলীগের জাতীয় পরিষদের সদস্য, মেহেরপুর জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিশান সাবের, মেহেরপুর শহরের মুখার্জীপাড়ার যুবলীগ নেতা মিজানুর রহমান হিরন, শহরের তাহের ক্লিনিকপাড়া এলাকার আওয়ামী লীগ নেতা শামীম উদ্দীন, উজুলপুর গ্রামের ইদ্রিস আলী, সদর উপজেলার শালিকা গ্রামে আওয়ামী লীগ নেতা আবুল হাশেম ও আমঝুপি গ্রামের আলফাজ উদ্দীন।

মেহেরপুর জেলা নির্বাচন অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, মেহেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোমিনুল ইসলাম ভাইস চেয়ারম্যান পদ থেকে মোমিনুল ইসলাম পদত্যাগ করে নবগঠিত বারাদী ইউনিয়ন পরিষদের নির্বাচন করে। ফলে সদর উপজেলা পরিষদের এই ভাইস চেয়ারম্যানের পদটি শুণ্য হয়। শুণ্যপদ পুরণের জন্য নির্বাচন কমিশন আগামী ২৭ জুলাই এই পদের উপনির্বাচনের তারিখ ঘোষণা করেন।

আগামী ৭ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ৭ জুলাই।

উপজেলা পরিষদের উপনির্বাচনটিও ইভিএমে হবে বলে জানান তিনি। নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুস্ঠ করতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।