মেহেরপুর সহ বিবিন্ন স্থানে ফায়ার সার্ভিস সপ্তাহ শুরু

মেহেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার সকালে উদ্বাধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক শহিদুল ইসলাম।

প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার এসএম মুরাদ আলি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপুর সদর উপজেলা আনসার কমান্ডার হুমায়ুন কবির, সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল আমিন, মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার জাহিদুল ইসলাম।

এর আগে জেলা প্রশাসক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহে উদ্বোধন করেন।

বামন্দী প্রতিনিধি জানান, “সচেতনতা, প্রশিক্ষণ ও প্রস্তুুতি ভুমিকম্প মোকাবেলা সর্বোত্তম উপায়” এই প্রতিপাদ্য নিয়ে মেহেরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ শুরু হয়েছে। চলবে ১২ নভেম্বর পর্যন্ত।

সকাল ১১ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে উপস্থিত থেকে সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বামন্দী ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত ইনচার্জ আলমঙ্গীর হোসেন। এছাড়াও স্থানীয় জন সাধরণের সামনে অগ্নিনির্বাপন করার বিভিন্ন কৌশল উপস্থাপন করেন ফায়ার সার্ভিস কর্মিরা।

আলমডাঙ্গা প্রতিনিধি জানান, আলমডাঙ্গায় নানা কর্মসূচির মধ্য দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ শুরু হয়েছে।

গতকাল সকাল ১০টার দিকে আলমডাঙ্গা ফায়ার স্টেশনে ‘সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলার সর্বোত্তম উপায়’-এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় আলমডাঙ্গা ফায়ার স্টেশনে আজ থেকে ১২ নভেম্বর পর্যন্ত নানা কর্মসূচি পালন করা হবে বলে ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়।

এ সময় অগ্নিকান্ডসহ বিভিন্ন দূর্ঘটনা প্রতিরোধ ও করণীয় সম্পর্কে সচেতনতা বাড়াতে ফায়ার সার্ভিস কর্মীরা মহড়া প্রদর্শন করেন।

গতকাল বুধবার ফায়ার সার্ভিস প্রাঙ্গণে ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন ইনচার্জ মখলেছুর রহমানের সভাপতিত্বে ও ফায়ার সার্ভিস লিডার আক্রাম আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মো: লিটন আলী ।

ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন কর্মকর্তা মখলেছুর রহমানের স্বাগত বক্তব্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান, আলমডাঙ্গা বনিক সমিতির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন, পল্লিবিদ্যুতের এজিএম মনিরুল ইসলাম , উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হামিদুল ইসলাম আজম, প্রেসক্লাব সহ- সভাপতি ও কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ জামসিদুল হক মুনি, ভাটা মালিক আলহাজ্ব আব্দুল খালেক, ডা. বোরহান উদ্দিন, সহকারি অধ্যাপক আব্দুর রহমান, আশরাফ আলী, এমদাদুল হক, প্রভাষক আনোয়ারুল ইসলাম, প্রভাষক আব্দুস সালাম, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম, ফায়ার সার্ভিসের লিডার আব্দুর রহমান, খাইরুল ইসলাম, প্রমুখ।
প্রধান অতিথী উপজেলা নির্বাহী অফিসার বলেন, অধিদপ্তরের সেবাধর্মী কাজের সঙ্গে জন সম্পৃক্ততা নিশ্চিতকরণ ও জনসচেতনতা বাড়ানোই ফায়ার সার্ভিস সপ্তাহের মূল লক্ষ্য হওয়া উচিৎ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যমে সাহস, দক্ষতা, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করছি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালন প্রশংসনীয় উদ্যোগ বলে উল্লেখ করেন তিনি।

জীবননগর প্রতিনিধি জানান, জীবননগরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে।

গতকাল বুধবার সকালে জীবননগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সপ্তাহ ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্বোধন করেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্েরর পঃপঃ কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি)শেখ গনি মিয়া, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী প্রমুখ।

প্রতিদিন ডেস্ক