মেহেরপুর সেনাবাহিনীর অভিযান সহ অনুপ্রবেশকারীদের জেলা প্রশাসনের সতর্কতা

করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মেহেরপুর জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ প্রচার অভিযান চালিয়েছে।

বৃহস্পতিবার দুপুরের দিকে মেহেরপুর শহর ও মেহেরপুর সদর উপজেলার গোপালপুর গ্রামে এ অভিযান চালানো হয়। এ সময় সেনাবাহিনীর সদস্যরা রাস্তায় অযথা ঘোরাফেরা কারিদের বাইরে বের না হওয়ার জন্য আহ্বান জানান।

অন্য জেলা থেকে মেহেরপুরের বিভিন্ন গ্রামে এসে অবস্থান গ্রহণ করায় তাদের এবং তাদের পরিবারকে সতর্ক করা হয়েছে।মেহেরপুর সদর উপজেলার গোপালপুর ও বন্দর গ্রামে চারটি বাড়ির লোকজনকে সতর্ক করা হয়।

জানা গেছে গোপালপুর গ্রামে কয়েকদিন পূর্বে কুষ্টিয়া থেকে ওই বাড়ির জামাতা সহ কয়েকজন ব্যক্তি এবং বন্দর গ্রামে ফেনী জেলা থেকে একজন কয়েকদিন আগে থেকে ওই গ্রাম দুটিতে অবস্থান করছেন।

খবর পেয়ে মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে বাইরের জেলা থেকে আসা ঐ সমস্ত ব্যক্তি ও পরিবারকে বাড়ির বাইরে না যাওয়ার জন্য সতর্ক করে দেয়া হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিদুল ইসলাম মেহেরপুর সদর থানা পুলিশের সহযোগিতায় ঐসমস্ত বাড়িতে অভিযান চালান।

দুপুরের দিকে মেহেরপুর শহরের কোট এলাকায় এ অভিযান চালানো হয়।সরকারি নির্দেশ অমান্য করে অযথা বাইরে ঘোরাফেরা দায়ে ৩ জনের নিকট থেকে জরিমানা আদায় করা হয়েছে।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মহিদুল ইসলামের নেতৃত্বে মেহেরপুর শহরের কোট এলাকায় সরকারী আইন অমান্য করে রাস্তায় ঘোরাফেরা করার দায়ে মোট ৩ টি মামলা দায়ের করা হয়। ওই ব্যক্তিদের নিকট থেকে ৬শ টাকা জরিমানা আদায় করা হয়। বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিদুল ইসলাম, বগুড়া সেনানিবাস ৪০ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের ক্যাপ্টেন আরমান সহ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা অভিযান অংশগ্রহণ করেন।