রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিংয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক

রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিংয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক

পবিত্র রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং করেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার সময় চুয়াডাঙ্গা বড় বাজার ও চুয়াডাঙ্গা বড় বাজার সংলগ্ন স্থানীয় কাঁচামালের বাজার মনিটরিং করেন তিনি।

এ সময় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান পুরো বাজার ঘুরে দেখেন ও বর্তমান বাজার পরিস্থিতি পর্যালোচনা করেন।

এ সময় তিনি ব্যবসায়িদের প্রতি আহ্বান করে বলেন পবিত্র মাহে রমজান মাসে সকল পণ্যদ্রব্যে সঠিক মূল্যে বিক্রি করতে হবে। পবিত্র রমজান উপলক্ষে দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখার জন্য বড়বাজার এবং নিউ মার্কেট এলাকায় বাজারের সকল ব্যবসায়িদের আহবান জানান। এসময় তিনি দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য এবং রমজান মাসে কেউ যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ জানান।

জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম জানান, অভিযানে মাছ, মাংস (মুরগী, গরু, খাসি) ভোজ্য তেল, চিনি, খেজুর, চাউল, সকল প্রকার সবজি, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হাতের নাগালে রাখতে অভিযান পরিচালনা করা হয়।

চুয়াডাঙ্গায় গরুর মাংস ৭০০ টাকা ছাগলের মাংস ৯০০ টাকা (ছাগী ৮০০ টাকা) সকল প্রকার মুরগীর ক্রয়মুল্য থেকে কেজি প্রতি ১০ টাকা মুনাফায় বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে, যা পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

বাজার মনিটরিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা আইসিটি) মোঃ কবীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) নাজমুল হামিদ রেজা, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া, চুয়াডাঙ্গা সদর এবং জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটবৃন্দ, জেলা মার্কেটিং অফিসার শহিদুল ইসলাম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।