রাষ্ট্রপতির নিকট থেকে দেশ সেরার পুরস্কার গ্রহন করলো হরিণাকুন্ডুর আইভি

জাতীয় শিশু পুরষ্কার ২০২০ ও ২০২১ সালের প্রতিযোগিতায় উচ্চাঙ্গসংগীত নজরুল গীতিতে ‘খ’ বিভাগে দেশ সেরা হওয়ায় হরিণাকুণ্ডুর শামীমা আক্তার আইভি কে স্বর্ণপদক (পুরস্কার) প্রদান করেণ রাষ্ট্রপতি অ্যাড.মো. আব্দুল হামিদ।

রবিবার (২৯জানুয়ারি) বিকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি পৃথিবীকে শিশুর নিরাপদ আশ্রয়স্থল হিসেবে গড়ে তুলতে এবং জাতি, ধর্ম, বর্ণ, ধনী-গরিব নির্বিশেষে সকল শিশুর ভেতর লুকায়িত পূর্ণ সম্ভাবনার উন্মেষ ঘটাতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়েছে। শামীমা আক্তার আইভি ঝিনাইদহ জেলার হরিণাকুণ্ডু উপজেলার পারফলসী গ্রামের সহকারী অধ্যাপক বাবুল আক্তার ও মেরিনা মেরি দম্পত্তির কন্যা এবং হরিণাকুণ্ডু সরকারী বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

উল্লেখ, গত ২০ডিসেম্বর ও ২২ডিসেম্বর বাংলাদেশ শিশু একাডেমিতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় সে এই সাফলতা অর্জণ করে। এছাড়া এই খুদে শিল্পি ২০১৮ এবং ২০১৯ সালেও উচ্চাঙ্গ সংগীতের ‘ক’ বিভাগে জাতীয় পুরষ্কার (স্বর্ণপদক) অর্জণ করেছিল। এই সফলতা অর্জণে তার সংগীত শিক্ষা প্রতিষ্ঠান ঝিনাইদহের ভোর হলো সাংস্কৃতিক বিদ্যালয় ও ওস্তাদ অজয় কুমার দাস এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।