রিয়ালের শিরোপা জয়ের দিনে হেরেই গেল বার্সা

এক ম্যাচ হাতে রেখেই স্প্যানিশ ফুটবল লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। লিগের ৩৭তম রাউন্ডের ম্যাচে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এটি রিয়ালের ৩৪তম লিগ শিরোপা। দুই মৌসুম পর আবারও শিরোপা পুনরুদ্ধার করলো গ্যালাকটিকোরা।

এদিকে, একই সময়ে লিগের অন্য ম্যাচে ওসাসুনার কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। ক্যাম্প নউয়ে শেষ সময়ের গোলে নাটকীয় জয় পেয়েছে ওসাসুনা। বৃহস্পতিবার (১৬ জুলাই) দিনগত রাতে ক্যাম্প নউয়ে ম্যাচের শুরু থেকেই বার্সাকে চেপে ধরে ওসাসুনা।

আক্রমণাত্মক ফুটবলের ফল দ্রুতই পায় দলটি। ধারে খেলতে আসা দুই খেলোয়াড়ের নৈপুণ্যে ষোড়শ মিনিটে এগিয়ে যায় সফরকারীরা। ডিফেন্ডার এস্তুপিনানের ক্রস থেকে বল পেয়ে ডান পায়ের শটে বল জালে জড়ান সাবেক বার্সা মিডফিল্ডার হোসে আরনাইস।
বিরতির পর সমতায় ফেরে কাতালানরা। ৬২ মিনিটে ফ্রি-কিক থেকে অসাধারণ এক গোল করে বার্সেলোনাকে ১-১ গোলে সমতায় ফেরান বার্সা অধিনায়ক।

৭৭ মিনিটে বিপদে পড়ে ওসাসুনা। ফাউল করায় ওসাসুনার এনরিক গ্যালিগোকে ভিডিও রেফারি সহায়তা নিয়ে লাল কার্ড দেখান রেফারি। ১০ জনের দলে পরিনত হয় ওসাসুনা। এরপর যোগ করা সময়ে এনরিকে বারহার দারুণ ক্রসে আবার ওসাসুনাকে এগিয়ে নেন রবের্তো তরেস।

এই পরাজয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৭ ম্যাচে ৭৯। আর সমান ম্যাচে শিরোপা নিশ্চিত করা রিয়ালের পয়েন্ট ৮৬।

সূত্র – বিডি প্রতিদিন