শুক্রবারও মেহেরপুর-চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপামাত্রা রেকর্ড

শুক্রবারও মেহেরপুর সহ চুয়াডাঙ্গায় দেশের সর্বনি¤œ তাপামাত্রা রেকর্ড করা হয়েছে। সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস। এ কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস বলছে তাপমাত্রা ৮ ডিগ্রীর উপরে থাকলেও অনুভ‚ত হচ্ছে ৫ ডিগ্রী সেলসিয়াসের নিচে।

আবহাওয়া অফিস বলছে, সারাদেশে চলছে মৃদু শৈতপ্রবাহ। এ ধারা মেহেরপুর ও চুয়াডাঙ্গাতে অব্যাহত রয়েছে।

স্থানীয়দের মতে, তীব্র শীতে কষ্টে রয়েছে জেলার নি¤œ আয়ের মানুষেরা। শ্রমিক শ্রেণির মানুষেরা কাজে যেতে পারছেন না। শীতবস্ত্রের অভাবে অনেকেই কষ্ট পাচ্ছেন বলে জানান কয়েকজন নিম্ন আয়ের মানুষ।

সকাল থেকেই ঘন কুয়াশায় ঢেকে রয়েছে চুয়াডাঙ্গার আকাশ। রাস্তায় চলাচল করা যানবাহনগুলো লাইট জালিয়ে চলাচল করতে দেখা গেছে। খেটে খাওয়া মানুষেরা পেটের তাগিদে শহরে ছুটে আসলেও তাদের কর্মসংস্থান হচ্ছে কম।এতে ভোগান্তিতে পড়ছেন তারা।

আবহাওয়া অফিসের মতে, ভৌগলিক কারণে চুয়াডাঙ্গাতে বরাবরই শীতের সময় বেশি শীত এবং গরমের সময় বেশি গরম অনুভ‚ত হয়। তবে চলমান মৃদু শৈতপ্রবাহের কারণে জেলায় বেশি শীত অনুভ‚ত হচ্ছে। ইতিমধ্যে পরপর দুদিন (১৯ ও ২০ ডিসেম্বর) মেহেরপুর ও চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক মো. রকিবুল হাসান বলেন, আগামী আরো দুই-একদিন শীতের এ ধারা অব্যাহত থাকবে। আগামী ২৪-২৫ ডিসেম্বরের দিকে শৈতপ্রবাহের সাথে গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

-চুয়াডাঙ্গা প্রতিনিধি