শেখ হাসিনার নির্দেশ একটা মানুষ যেন না খেয়ে থাকে: হানিফ

আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব-উল আলম হানিফ বলেছেন শেখ হাসিনার নির্দেশ একটা মানুষ যেন না খেয়ে থাকে।

শুক্রবার সকালে কুষ্টিয়ায় শেখ কামাল স্টেডিয়াম মাঠে করোনাকালীন ঈদ উপহার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, করোনা দুর্যোগে যেখানে বিশ্বের উন্নত দেশগুলো হিমশিম খেয়ে গেছে, লাখ লাখ লোক যেখানে মারা যাচ্ছে, সেখানে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্যন্ত দক্ষতার সঙ্গে সরকার, চিকিৎসক এবং বিশেষজ্ঞরা মিলে করোনা মোবাবিলা করতে সক্ষম হয়েছেন।

বাংলাদেশের মানুষ যেন কোন কষ্ট ভোগ না করে সেজন্য বর্তমান সরকার নানা প্রণোদনা দিয়ে যাচ্ছে উল্লেথ করে তিনি বলেন, আমাদের সরকার করোনাদূর্যোগ মোকাবেলায় কাজ করতে সক্ষম হয়েছে। সারাদেশে ৫০ লাখ পরিবারের জন্য প্রত্যেককে আড়াই হাজার করে টাকা প্রদান করছে। এই কুষ্টিয়ায় ৩৭ হাজার মানুষকে আড়াই হাজার টাকা দিয়েছে সরকার। এছাড়াও ভিজিডি ভিজিএফ দিয়েছে।

কুষ্টিয়ার ব্যবসায়ীদের প্রতি কৃতজ্ঞতা জানেয়ে এমপি হানিফ বলেন, গত বছরে করোনাকালীন সময়ে কুষ্টিয়ার ব্যভাসয়ীবৃন্দ ১ কোটি ২০ লাখ টাকা জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে দিয়েছিলো। এবারও কুষ্টিয়ার ব্যবসায়ীরা ডোনেশন দিয়ে প্রমান করেছে মানুষ মানুষের জন্য। তাদের ডোনেশন নিয়ে আমরা আপনাদের ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করতে পারছি। এজন্য আপনারা ব্যাবসায়ীদের জন্য দোয়া করবেন।

জেলা পরিষদের চেয়ারম্যান ও কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি হাজী ররবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, সাংগঠনিক সম্পাদক শেখ হাসান মেহেদী, কোষাধ্যক্ষ অজয় সুরেকা, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান,সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতাসহ দলীয় নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তিন হাজার কর্মহীন, অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।