শেখ হাসিনার মনোনিত এমপিকে হটাতে যুবলীগের উত্তেজিত ব্যানার!

এক ব্যানারকে কেন্দ্র করে আওয়ামীলীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনিত সংসদ সদস্য শাহিদুজ্জামান খোকনকে হটাতে গাংনী বাজারে একটি উত্তেজিত ব্যানার টাঙায় উপজেলা যুবলীগ।

ব্যানারে সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, উপজেলা যুবলীগের সভাপতি মোশারেফ হোসেনের ছবি দেওয়া আছে।
শনিবার সকাল ১১ টার সময় ব্যানার টাঙানোর পর থেকে দিনভর গাংনীতে উত্তেজনা বিরাজ করে। উত্তেজনা প্রশমনে গাংনী থানা পুলিশ বাজারে অবস্থান নেয়।

এ সময় সহিংসতা এড়াতে গাংনী বাজারে অর্ধশতাধিক পুলিশ সদস্য মটরসাইকেলে মহড়া দেয়।
সরেজমিন ঘুরে দেখা গেছে, গাংনী উপজেলা যুবলীগের কার্যালয়ের সামনে কুখ্যাত রাজাকার পুত্র দূর্নীতিবাজ সাহিদুজ্জামান খোকন সহ হাইব্রীড মুক্ত আওয়ামীলীগের নেতৃত্ব চাই শিরোনাম দিয়ে যুবলীগের নাম দিয়ে একটি ব্যানার টাঙ্গানো হয়েছে। মুলত এই ব্যানারকে কেন্ত্র করে উত্তেজনার সৃষ্টি হয়।

গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন দাবি করে বলেন, সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন একজন রাজাকার পুত্র এবং দুর্নীতিবাজ। নির্বাচিত হওয়ার পর থেকে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক নিয়োগে মোটা অংকের টাকা বানিজ্য করেছে। ৩টা খাল কাটায় বিপুল পরিমান টাকা কমিশন নিয়েছেন।
নির্বাচনে হলফ নামায় নাম মাত্র টাকা ও সম্পদ উল্লেখ করলেও নির্বাচিত হওয়ার কয়েক মাসের ৩০ লক্ষ টাকার গাড়ী,র‌্যাব ক্যাম্পের সামনে জমি ক্রয় সহ নিজ গ্রামে গড়েছে অট্ট্রলিকা। নামে বেনামে সম্পদের পাহাড় গড়ছেন। এছাড়া তার বাবা আব্দুল গনী বিশ্বাস একজন চিহিৃত রাজাকার ছিলেন।
তাই জননেত্রীর নির্দেশনা অনুযায়ী রাজাকার,রাজাকার পরিবার ও হাইব্রীড মুক্ত কমিটির গঠনে দাবি জানিয়েছে যুবলীগ। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনাকে আমাদের মতো ছোট্ট এলাকার সঠিক খবর কেউ পৌছে দেয়না বলেই তিনি জানতে পারেননি একারণে রাজাকার পুত্র সাহিদুজ্জামান খোকনকে এবারের মনোনয়ন দিয়েছেন। নির্বাচিত হওয়ার পর থেকে লুটপাট ও আওয়ামীলীগ নেতা কর্মীদেও মাঝে বিবাদ ও নির্যাতন শুরু করেছে।
গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান জানান, একটি ব্যানারকে কেন্দ্র করে গাংনী শহরে উত্তেজনা দেখা দিলে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা বাজারে অবস্থান নেয়।
এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য মো: সাহিদুজ্জামান খোকন বলেন, তিনি এ বিষয়ে সাংবাদিকদের সাথে পরে কথা বলবেন।

গাংনী প্রতিনিধি: