শৈলকুপায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পেইন

বিশ্ব দৃষ্টি দিবস-২০২০ উপলক্ষে ঝিনাইদহের শৈলকুপায় ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। প্রায় ২’শ নারীর চক্ষু দেখা হয়। এদের মধ্যে ৫৫ জনের সানি অপারেশনের জন্য নেয়া হয়। বাকীদের ঔষধ ও চিকিৎসা সেবা দেয়া হয়। দিনব্যাপী বিশেষ নারী চক্ষু ক্যাম্পেইন হয় শৈলকুপার ব্র্যাক কার্যালয়ের মাঠে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, ব্র্যাকের ঝিনাইদহ জেলা প্রতিনিধি রোকেয়া বেগম, আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্স এর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন, খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের পাবলিক রিলেশনস কর্মকর্তা মীর মিজানুর রহমান, ব্র্যাকের স্থানীয় প্রতিনিধি আজহার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আন্তর্জাতিক সংস্থা সাইটসেভার্সের অর্থায়নে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল আই কেয়ারের সার্বিক তত্ত্বাবধায়নে ব্র্যাক ও খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালের মাধ্যমে “বাংলাদেশ জেলা চক্ষু সেবা কর্মসূচী- ভিশন বাংলাদেশ’ প্রকল্পটি দীর্ঘদিন ধরে ঝিনাইদহ জেলার মানুষদের চক্ষু সেবা প্রদান করে আসছে। যার ফলে বিনামূল্যে ও স্বল্পখরচে ছানি অপারেশনের মাধ্যমে বহু মানুষের অন্ধত্ব নিবারন হচ্ছে ।