সাইপ্রাসে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেরপুরের সোহেল

ইউরোপের সাইপ্রাসের রাজধানী নিকোশিয়ায় ফিলিপ্স ইউনিভার্সিটিতে স্টুডেন্ট ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন মেহেরপুরের সোহেল রানা বিশ্বাস।

সোহেল রানা বিশ্বাস মেহেরপুর জেলার শালিকা গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। নিজ গ্রামেই প্রাইমারী স্কুল শেষে, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক যথাক্রমে শালিকা মাধ্যমিক বিদ্যালয় ও বর্তমান সহিউদ্দীন ডিগ্রী কলেজ থেকে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

এরপর উচ্চ শিক্ষার পাড়ি জমান সাইপ্রাসে। সেখানে অবস্থিত ফিলিপ্স ইউনিভার্সিটিতে পড়াশুনা শুরু করেন। নিজের কৃতিত্বপূর্ণ রেজাল্টের জন্য স্কলারশিপ নিয়ে, পাবলিক রিলেশনস এ্যান্ড মার্কেটিং সাবজেক্টে ব্যাচেলর ও মাস্টার্স অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনস ( এম বি এ ) সমাপ্ত করেন। বর্তমান তিনি এ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল এ্যাকাউন্টিংয়ে ( এ আই এ ) অধ্যায়নরত আছেন।

এ ছাড়াও তিনি সাইপ্রাসে অবস্থানরত অভিবাসী শিক্ষার্থীসহ অন্যান্য ছাত্রছাত্রীদের সরাসরি এবং অনলাইনে সম্পূর্ণ ফ্রি ইংলিশ বিষয়ে পাঠদান করিয়ে আসছেন।

অভিবাসী স্টুডেন্টবান্ধব এ প্রতিষ্ঠানটি ১৯৭৮ সালে প্রতিস্ঠাকালীন সময় থেকে যথেস্ট সুনাম এবং দায়িত্বের সাথে শিক্ষাকার্যক্রম চালিয়ে আসছে। তাই এ প্রতিষ্ঠানটি বিশ্বের বিভিন্ন দেশের ছাত্রছাত্রীদের পছন্দের তালিকায় রয়েছে।

মেপ্র/এমএফআর