সুস্বাদু ব্রেড মালাই রোল

ব্রেড মালাই রোল কার না পছন্দ। দুধের স্বাদে ঘ্রাণে অনন্য এই রেসিপির কথা শুনলেই প্রাণ ঠাণ্ডা হয়ে যায়।

ব্রেড মালাই রেসিপি দিয়েছেন জান্নাত আরা এ্যানি। মাওয়ার জন্য উপকরণ :গুঁড়া দুধ ১/২ কাপ, ঘি ২ টেবিল চামচ, চিনি ২ টেবিল চামচ, তরল দুধ হাফ কাপ।

রাবড়ি দুধের জন্য উপকরণ :তরল দুধ দুই কাপ, কনডেন্সড মিল্ক ১/৪ কাপ, এলাচ গুঁড়া ১/৪ চা চামচ, জাফরান ভেজানো দুধ দুই টেবিল চামচ, গুঁড়া দুধ ১/৪ কাপ।

ডেকোরেশনের জন্য: চেরি ও পেস্তা বাদাম।

এছাড়া স্লাইস করা পাউরুটি ১০ পিস।

প্রণালি : চুলায় ফ্রাইপ্যান বসিয়ে এর মধ্যে বাটার দিন। বাটার গলে গেলে এর মধ্যে তরল দুধ দিয়ে জাল করুন। দুধ ফুটে উঠলে চিনি দিয়ে নাড়ুন। এবার এর মধ্যে গুঁড়া দুধ দিয়ে নাড়তে থাকুন। ঘন হয়ে প্যান থেকে উঠে আসলে মাওয়া নামিয়ে ফেলুন। ঠান্ডা হলে ৮/৯টি রোল তৈরি করে রাখুন।

এবার রাবড়ি দুধ তৈরি করার জন্য তরল দুধ, কনডেন্সড মিল্ক, গুঁড়া দুধ ও এলাচ গুঁড়া দিয়ে মিশিয়ে নিয়ে জাল করুন। এবার জাফরানে গোলানো দুধ দিন। দুধ কিছুটা ঘন হয়ে এলে নামিয়ে রাখুন।

এবার প্রয়োজনমতো পাউরুটি নিয়ে চার সাইডগুলো কেটে নিন। তারপর আগে থেকে রেডি করে রাখা মাওয়ার রোল ব্রেডের মাঝে দিয়ে ব্রেডটা মুড়িয়ে রোল তৈরি করে নিন। একইভাবে সবগুলো রোল তৈরি করে নিন। গার্নিশের জন্য মালাই রোলের দুই সাইডে পেস্তা বাদাম কুঁচি এবং মাঝে চেরি দিন। ফ্রিজে কিছুক্ষণ রেখে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।