হঠাৎ জ্বলে উঠে ফিজ-নাসুমকে বেদম প্রহার রনির

বিসিএলের ওয়ানডে ফরম্যাটের ম্যাচে আজ বৃহস্পতিবার মুখোমুখি হয়েছে মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি দক্ষিণাঞ্চল ৫ উইকেট এবং ৮ বল হাতে রেখেই জিতে গেছে। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২০ রান করেছিল সাকিব বিহীন মধ্যাঞ্চল। এই স্কোর গড়ায় বড় অবদান রেখেছেন ৯ নম্বরে ব্যাটিংয়ে নামা পেসার আবু হায়দার রনি। ২৭ বলে ৫৪* রানের ঝড়ো ইনিংসে তিনি চার-ছক্কার ফুলঝুড়ি ছুটিয়েছেন।

টস হেরে ব্যাটিংয়ে নামা মধ্যাঞ্চলের স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই মুস্তাফিজের বলে ‘ডাক’ মেরে ফিরেন মিজানুর রহমান। অপর ওপেনার সৌম্য সরকারও (৫) মুস্তাফিজের শিকার হয়েছেন। মধ্যাঞ্চলের হয়ে ৯৫ বলে সর্বোচ্চ ৪৬ রান করেছেন তিন নম্বরে নামা আব্দুল মজিদ। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতও ৫৭ বলে ৪৪ রান করেন। তবে সবাইকে ছাড়িয়ে যান আবু হায়দার রানি। উইকেটে এসে তিনি ধীরগতির ব্যাটিংয়ে ১২ বলে ৮ রান করেছিলেন। এরপরই হঠাৎ তিনি জ্বলে ওঠেন।

শেষ ১৫ বলে নেন আরও ৪৬ রান। ২৭ বলে ৫৪* রানের অপরাজিত ইনিংসে তিনি হাঁকিয়েছেন ৬টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। নিজের প্রথম ৮ ওভারে দুই মেডেনসহ মাত্র ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন মুস্তাফিজ। রনির হাতে বেদম মার খেয়ে শেষ দুই ওভারে দেন ৩৪ রান। তার বোলিং ফিগার হয়ে যায় ১০-২-৬৩-৪! রনির থেকে মুস্তাফিজ হজম করেছেন ৫ চার এবং ২ ছক্কা। এছাড়া নাসুমও দুই ছক্কা হজম করেন। এই স্পিনার কোনো উইকেট পাননি। দক্ষিণাঞ্চলের আরেক স্পিনার মেহেদি হাসান ১০ ওভারে মাত্র ২৬ রানে নেন ৩ উইকেট।