হাঁপানিয়ায় দান উত্তোলনের নামে স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিলো তিন প্রতারক হুজুর

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার হাঁপানিয়া গ্রামে মাদ্রাসার দান উত্তোলনের নামে এক গৃহিণীর কাছ থেকে স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়েছে হুজুর নাম ধারী তিন প্রতারক। এর আগে ঐ গ্রামে অর্ধশত বাড়ি থেকে দানের নামে হাজার হাজার টাকা উত্তোলন করে প্রতারক চক্রটি। গত বুধবার দুপুরে এই ঘটনা ঘটে।

জানা গেছে হাঁপানিয়া গ্রামের কৃষক বজলুর রহমানের বাড়িতে প্রতারক ৩ হুজুর প্রবেশ করে এ সময় বজলুর রহমান বাড়িতে না থাকার সুযোগে তার স্ত্রী ফাহিমা খাতুন কে সংসারে উন্নতির লোভ দেখিয়ে স্বর্ণালঙ্কার, এক মুঠো চাল ও এক গøাস পানি আনতে বলে। তাদের কথা মতো ফাহিমা খাতুন এক জোড়া স্বর্ণের দুল, একটি নাকফুল, চাল ও পানি নিয়ে আসে।
এ সময় প্রতারকরা ফাহিমা খাতুনকে দুই রাকাত নফল নামাজ পড়ে আসতে বলে এবং নামাজ পড়তে পড়তে তারা ঐ জিনিস গুলোতে দোয়া করে ফুঁ দিয়ে দিবেন , যাতে সংসারে উন্নতি হয়। তাদের প্রলোভনে পড়ে সরলমনা ফাহিমা খাতুন নামাজ পড়ার জন্য ঘরে যায়। এ সময় প্রতারক চক্রটি স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়।

নামাজ শেষে ফাহিমা খাতুন এসে দেখেন স্বার্ণালঙ্কার নেই, হুজুরও নেই। এর আগে প্রতারক চক্রটি গাংনীর বাওট মাদ্রাসার উন্নয়নের জন্য দান উত্তোলনের নামে গ্রামের অর্ধশত বাড়ি থেকে কয়েক হাজার টাকা উত্তোলন করে।

নিজস্ব প্রতিনিধি