হাটবোয়ালিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তারের অবসর গ্রহণ

হাটবোয়ালিয়া স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার আনুষ্ঠানিক ভাবে শিক্ষকতা জীবন থেকে অবসর গ্রহণ করেছেন। বেদনা বিধুর পরিবেশে তাঁর দায়িত্ব হস্তান্তর পর্বটি অনুষ্ঠিত হলো।

সাময়িকভাবে অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণ করলেন প্রভাষক শামীমা নাসরিন। তিনি বর্তমানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গগত, অধ্যক্ষ আব্দুস সাত্তার গত ১৯৮৫ সালের ২ ফেব্রুয়ারি শিক্ষকতা পেশায় যোগদান করেন। গত ১৯৯৯ সালের ৬ এপ্রিল হাটবোয়ালিয়া স্কুল এ্যান্ড কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেন। তিনি অত্যন্ত ন্যায়নিষ্ঠা ও দায়িত্বশীলতার সাথে অধ্যক্ষ পদ অলংকিত করে রাখেন। ঐতিহ্যবাহী শতবর্ষী এ শিক্ষাপ্রতিষ্ঠানে তিনি সবচে বেশি সময় প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বিদায় গ্রহণের অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে অধ্যক্ষ আব্দুস সাত্তার বলেন, যদিও পিছনের অনেক স্মৃতি, শ্রম, ছাত্র-ছাত্রী ও সহকর্মীদের ভালবাসা ফেলে আজ বিদায় নিতে হচ্ছে। এ প্রতিষ্ঠানের সব কিছু ছেড়ে আমি খুব ভারাক্রান্ত মন নিয়ে বিদায় হচ্ছি। তবুও বলতেই হয় আজ আমি মুক্ত হলাম, স্বাধীনভাবে চলাচল করবো জীবনে এর চেয়েও বড় প্রাপ্তি আর হয়না। আমি আজ পরিতৃপ্ত হলাম। সকলের কাছে পরবর্তী জীবনের জন্য দোয়া চাই, আমার আর চাওয়া পাওয়া নাই।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও হাটবোয়ালিয়া স্কুল অ্যান্ড কলেজের গর্ভানিং বডির সভাপতি আসাবুল হক ঠান্ডু, গর্ভানিং বডির সদস্য আশরাফুজ্জামান নান্নু, সদস্য মামুন রেজা, ইকলাচ উদ্দীন, আজাদ আলী বিশ্বাস, কালু মন্ডল ও আসমান হাকীম।

হাটবোয়ালিয়া কলেজ শাখার প্রভাষক আব্দুর রহিমের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন, সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, মফিজুর রহমান, এনামুল হক, আব্দুল মান্নান ফকির, মতিউল হুদা, মনোয়ার হোসেন, শফিকুল ইসলাম, এসএম জাহাঙ্গীর, রিচিনা পারভীন, এমদাদুল হক (অবসর প্রাপ্ত শিক্ষক), শিক্ষক শামসুল হক, হামিদুল ইসলাম, মনিরুজ্জামান, কামরুজ্জামান, সেলিম হোসেন, মীর মিঠুন, আজমতুল হুদা, মামুন, বিউটি আক্তার প্রমুখ।