অতিরিক্ত দায়িত্বে থাকা প্রকৌশলী দিয়ে চলছে মেহেরপুর সড়ক বিভাগ

মেহেরপুর সড়ক বিভাগে বছরের পর বছর স্থায়ী কোন নির্বাহী প্রকৌশলী নেই। অন্য জেলার প্রকৌশলী কে দেওয়া হয়েছে মেহেরপুরের অতিরিক্ত দায়িত্ব। বর্তমানে মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম মেহেরপুর সড়ক বিভাগের অতিরিক্ত দায়িত্বে আছেন। এ ছাড়াও নজরুল ইসলাম চুয়াডাঙ্গা সড়ক ও জনপদ বিভাগেও প্রকৌশলী হিসেবে অতিরিক্ত দায়িত্বে আছেন।

অনুসন্ধানে জানা গেছে, ২০১১ সালে মেহেরপুর সড়ক বিভাগ জেলা অফিস হিসেবে প্রতিষ্ঠা পায়। গত ৯ বছরে মাত্র দুই জন স্থায়ী নির্বাহী প্রকৌশলী ছিলেন। তারা হলেন শেখ আব্দুল আলী ও আনিসুজ্জামান মাসুদ। এঁদের কর্ম পরিধি ছিল বছর খানেক মত। পরবর্তিতে বা এর আগে কোন স্থায়ী প্রকৌশলী হিসেবে মেহেরপুরে নিয়োগ পাননি।

যেসব কর্মকর্তারা অতিরিক্ত দায়িত্ব পালন করেছেন তারা হলেন, শাহ নেওয়াজ, আবু হেনা মোস্তফা কামাল, আব্দুল ওয়াদু, শেখ মোহাম্মদ হাসিবুর রহমান, আহসান উদ্দিন আহমেদ, তুষার ক্রান্তি সাহা, রফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ, রফিকুল ইসলাম, মোহাম্মদ জিয়াউল হায়দার, শওকত আহমেদ মজুমদার।

সড়ক বিভাগ সরকারের একটি গুরুত্বপূর্ণ বিভাগ। রাস্তা, ব্রিজ,কালভাট নির্মাণের ক্ষেত্রে এই বিভাগটি কাজ করে। কাজের স্বাভাবিক গতি বজায় রাখতে একজন স্থায়ী নির্বাহী প্রকৌশলী প্রয়োজন বলে মনে করছেন মেহেরপুর সড়ক বিভাগের অন্যান্য কর্মকর্তারা। কয়েকজন কর্মকর্তা আরও জানান, মেহেরপুর একটি ঐতিহাসিক জেলা। স্বাধীনতার সূতিকাগার বলা হয় মুজিবনগর তথা মেহেরপুরকে।

এছাড়াও জনপ্রশাসন প্রতিমন্ত্রির নির্বাচনী এলাকা হলো এই মেহেরপুর। সেক্ষেত্রে প্রতিমন্ত্রী সাহেবের সুদৃষ্টি পড়লে আমরা একজন স্থায়ী নির্বাহী প্রকৌশলী পাবো। তাহলে মেহেরপুর জেলায় সড়ক বিভাগের কর্মকাণ্ডে গতি বৃদ্ধি পাবে।