অর্জুন পুরস্কারে সামির স্বীকৃতি

অর্জুন পুরস্কারে সামির স্বীকৃতি

ভারতের রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরস্কার নিচ্ছেন মোহাম্মদ সামি। বিশ্বকাপে ৭ ম্যাচে ২৪ উইকেট নিয়েছিলেন। বল হাতে যা চাচ্ছিলেন, তা-ই যেন হচ্ছিল। ঘরের মাঠের আসরে ভারতের ফাইনাল খেলায় তাই তাঁর বড় অবদান। বিশ্বকাপ শেষে সেই স্বীকৃতিই পেয়েছেন মোহাম্মদ সামি অর্জুন পুরস্কার জিতে।

ভারতের ক্রীড়াঙ্গনের দ্বিতীয় সর্বোচ্চ এই পুরস্কার এবার ক্রিকেট থেকে পেয়েছেন শুধু এই পেসারই।

আজ ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদি মুর্মুর হাত থেকে এই পুরস্কার নিয়েছেন সামি। এবার মোট ২৬ জন ক্রীড়াবিদ পেয়েছেন অর্জুন পুরস্কার। সর্বোচ্চ সম্মান ধ্যানচাঁদ খেলরত পুরস্কার পেয়েছেন দুই ব্যাডমিন্টন তারকা চিরাগ শেঠি ও সাত্তি¡ক সাইরাজ।

গত এশিয়ান গেমসে ব্যাডমিন্টনে সোনা জিতেছেন এই দুজন। ভারত ক্রিকেট বিশ্বকাপ জিতে গেলে সেটিও হতো বড় ঘটনা। তবে সামির পারফরম্যান্স উপেক্ষা করা যায়নি। পুরস্কার জিতে ইন্সটাগ্রামে সামি তাঁর উচ্ছসের কথা লিখেছেন, ‘ভীষণ গর্বিত রাষ্ট্রপতির কাছ থেকে সম্মানজনক অর্জুন পুরস্কার হাতে নিতে পেরে।

এই পর্যন্ত আসতে আমাকে যাঁরা উৎসাহ অনুপ্রেরণা দিয়ে গেছেন সবার প্রতি কৃতজ্ঞতা।’ সামি অবশ্য বিশ্বকাপের পর থেকে চোটের কারণে খেলার বাইরে। এই মহূর্তে সেরে ওঠার পথে আছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের ফেরার আশার কথা জানিয়েছেন এই পেসার। টাইমস অব ইন্ডিয়া