অল্প ভোটার উপস্থিত হলেও গ্রহনযোগ্য এমপি হতে পারে - আহসান হাবিব খান

অল্প ভোটার উপস্থিত হলেও গ্রহনযোগ্য এমপি হতে পারে – আহসান হাবিব খান

নির্বাচন কমিশন একটি সাংবিধানিক পদ সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব, অল্প ভোটার উপস্থিত হলেও গ্রহযোগ্য এমপি হতে পারে এতে আইনের কোন বাধা নাই- বললেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আহসান হাবিব খান।

আজ বৃহস্পতিবার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কমিশনের আয়োজনে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আহসান হাবিব খান । সেসময় ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও মাগুরা জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, নির্বাচন অফিসার, আনসার, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহনযোগ্য ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রস্তুতিমুলক মতবিনিময় সভা করা হচ্ছে। আমাদের দায়িত্ব পালনকালে অনেকগুলো নির্বাচন করেছি বিদেশী পর্যবেক্ষকরা থাকেন কিন্তু তারা কোন মন্তব্য প্রকাশ করেন না। তারা মনে করেন শুষ্ঠু নির্বাচন কারানো ইসির সাংবিধানিক দায়িত্ব।