আইপিএলে বাংলাদেশিদের ছেড়ে দিল ফ্র্যাঞ্চাইজিগুলো

আইপিএলে বাংলাদেশিদের ছেড়ে দিল ফ্র্যাঞ্চাইজিগুলো

গেল মৌসুমে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। নিয়ম অনুযায়ী আইপিএলে আগামী মৌসুমের জন্য খেলোয়াড় ধরে রাখার শেষ সময় ছিল গতকাল পর্যন্ত। তবে কলকাতা নাইট রাইডার্স এ দুই বাংলাদেশি খেলোয়াড়কে ধরে রাখতে কোনো আগ্রহ দেখায়নি। গত আসরে দেড় কোটি রুপিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছিল কলকাতা।

কিন্তু ব্যক্তিগত কারণে সেই আসরে খেলেননি টাইগার অধিনায়ক। তবে গত আসরে মাত্র একটি ম্যাচে মাঠে নামার সুযোগ পান আরেক বাংলাদেশি ক্রিকেটার লিটন কুমার দাস। তবে সেই ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই টাইগার ওপেনার। সেই ম্যাচে ব্যাট হাতে মাত্র ৪ রান করেন তিনি। এই টাইগার ওপেনারকে ৫০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

শুধু সাকিব-লিটন নন! ২০২২ সালে ২ কোটি রুপি ভিত্তিমূল্য দিয়ে মোস্তাফিজুরকে দলে ভিড়িয়েছেন আইপিএলের আরেক জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালস। সেই আসরে ৮ ম্যাচ খেলে ৮ উইকেট শিকার করেন মোস্তাফিজুর রহমান। সর্বশেষ আসরে এই বাংলাদেশি বোলারকে ধরে রাখে দিল্লি। কিন্তু গত আসরে কেবল ২ ম্যাচে মাঠে নামার সুযোগ পান মোস্তাফিজ। সেই ২ ম্যাচে বল হাতে ১ উইকেট শিকার করেন এই টাইগার বোলার।

সূত্র: ইত্তেফাক