আগামীকাল মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

৮ বছর পর আগামীকাল ৯ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে মেহেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। প্রথম পর্বে সম্মেলন এবং ২য় পর্বে অনুষ্ঠিত হবে কমিটি গঠন। সম্মেলনের বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও নির্বাহী সদস্য পারভিন আক্তার কল্পনা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

বর্তমান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপদি ও জেলা পরিষদেও চেয়ারম্যান গোলাম রসুল আবার সভাপতি পদে প্রার্থীতা ঘোষনা করেছেন। অপরদিকে বর্তমান সাধারণ সম্পাদক ও আমঝুপি ইউনিয়ন চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নুও সভাপতি প্রার্থী হচ্ছেন বলে শোনা যাচ্ছে। সভাপতি পদে এই দুজননের নামই শোনা যাচ্ছে। সাধারণ সম্পাদক পদে শোনা যাচ্ছে চারজনের নাম। এর মধ্যে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান, বামন্দী ইউনিয়নের সাংগঠনিক সভাপতি মোমিন উদ্দিন, বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বুড়িপোতা ইউনিয়ন চেয়ারম্যান শাহজামান, বুড়িপোতা ইউনিয়নের সাবেক সভাপতি আমিরুল ইসলাম।

মেহেরপুর জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত হওয়ায় দুটি গ্রপই আলাদা আলাদা প্রার্থী নিয়ে দলীয় লবিং চালিয়ে যাচ্ছেন।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলাম, সদও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর পৌর মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান রয়েছেন একটি গ্রুপে।

অপর গ্রুপে রয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি, সাধারণ সম্পাদক এম এ খালেক, সহসভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহীম শাহিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চুন্নু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী রয়েছেন অপর গ্রুপে।

প্রথম গ্রুপ ইতোমধ্যে সভাপতি পদে সদর উপজেলার বর্তমান সভাপতি গোলাম রসুল ও সাধারণ সম্পাদক পদে জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশানের নাম ঘোষনা করে তাদের নেতৃত্বে সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনের লক্ষে দলীয় নেতাকর্মীদেও সাথে লবিং করে চলেছেন।

অপরদিকে, প্রতিমন্ত্রী সমর্থিত গ্রুপের কারো নাম সেভাবে শোনা না গেলেও সভাপতি হিসেবে বোরহান উদ্দিন চুন্নুর নাম অনেকটাই পরিস্কার হয়েছে বিভিন্ন সূত্র থেকে।

মেহেরপুর জেলা যুব লীগের আহবায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন বলেন, আমাদের মধ্যে থেকে সভাপতি পদে গোলাম রসুল এবং সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম পেরেশানের জন্য কাজ করছি।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. মিয়াজান আলী বলেন, কমিটি গঠণের ক্ষেত্রে ধারণা করা যাচ্ছে সিলেকশনের মাধ্যমেই কমিটি গঠন হবে। তবে কারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছে সবগুলোর কথা না জানতে পারলেও আমরা সভাপতি পদে গোলাম রসুল ও সাধারণ সম্পাদক হিসেবে শহিদুল ইসলাম পেরেশানকে ঘোষনা দিয়ে কাজ করছি। এখন কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী কারা নেতৃত্বে আসবেন তা সম্মেলনের পরেই পরিস্কার হবে।

তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি।

কথা হয় মেহেরপুর জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা ও সাবেক ছাত্র নেতা আমিনুল ইসলাম খোকনের সাথে, তিনি বলেন, সভাপতি পতে বোরহান উদ্দিন চুন্নু ইচ্ছা পোষণ করেছেন। তবে আমাদেও সিদ্ধান্ত এখনো হয়নি। আজ রাতে (গতকাল বৃহস্পতিবার রাতে) সিদ্ধান্ত হবে কে কে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছে।