আগামীকাল ১৭ অক্টোবর মেহেরপুর জেলা পরিষদ ভোট

আগামীকাল সোমবার (১৭ অক্টোবর) মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘীরে প্রার্থীদের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা থাকলেও নির্বাচন কমিশন সুষ্ঠ ও নিরপেক্ষ এবং শান্তিপূর্ণভাবে গ্রহণের লক্ষে ভোট কেন্দ্রগুলোতে সব ধরণের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন।

মেহেরপুর জেলা পরিষদ নির্বাচন আওয়ামীলীগ দলীয় প্রার্থী অ্যাডভোকেট আব্দুস সালাম কাপ পিরিচ ও স্বতন্ত্র প্রার্থী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

১ নং ওয়ার্ড (মুজিবনগর) সাধারণ সদস্য পদে মো: আলমাস হোসেন (তালা প্রতীক), আজিমুল বারী (টিউবওয়েল), আবু হাসান (অটোরিকসা) ও সোহেল রানা (বৈদ্যত্যিক পাখা)।

২ নং ওয়ার্ড মেহেরপুর (সদর উপজেলা) আব্দুল কুদ্দুছ (তালা প্রতীক), ইমতিয়াজ হোসেন মিরন (টিউবওয়েল প্রতীক) ও রফিকুল ইসলাম (বৈদ্যত্যিক পাখা প্রতীক)।

৩ নং ওয়ার্ড (গাংনী) জাহাঙ্গীর আলম (বৈদ্যত্যিক পাখা প্রতীক) মিজানুর রহমান (টিউবওয়েল প্রতীক) মজিরুল ইসলাম মিয়া (অটোরিকসা প্রতীক) ও হাফিজুর রহমান (তালা প্রতীক)।

সংরক্ষিত নারী সদস্য ১ নং ওয়ার্ড (সদর-মুজিবনগর) উম্মে সালমা সুলতানা (ফুটবল প্রতীক) নারগীছ আরা (মাইক প্রতীক) ও শামীমা আরা বিশ্বাস (টেবিল ঘড়ি) ভোট যুদ্ধ করছেন।

প্রার্থীর প্রতিদ্বন্ধী আওয়ামীলীগ। বিশেষ করে ভোটদান কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এছাড়া পর্যাপ্ত পরিমান ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করেছেন।

মেহেরপুর জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আবু আনছার বলেন, নির্বাচন উৎসব মুখর এবং অবাধ, নিরপেক্ষ ও স্ষ্ঠুভাবে ভোচদানের সব আয়োজন করা হয়েছে। কেউ কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, প্রার্থীদের সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৩ টি ভোটকেন্দ্রের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।এবারই প্রথম জেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলার তিনটি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, মেহেরপুর শিল্পকলা একাডেমী, গাংনী উপজেলা পরিষদ সভাকক্ষ এবং মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। নির্বাচন উপলক্ষে এদিকে নির্বাচনের আগের দিনে এসব ভোট কেন্দ্রের বাইরে প্রার্থীরা তাদের ব্যনার ফেস্টুন ও রং বেরঙের কাগজ দিয়ে সজ্জিতকরণ করেছেন। প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে ভোট কেন্দ্রগুলোর আশেপাশে।

কেন্দ্র পর্যবেক্ষণ ও সুষ্ঠ ভোটের স্বার্থে মেহেরপুরের তিনটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। তিনটি ভোট কেন্দ্রে মোট ৬ ট বুথের মাধ্যমে ভােট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে ঘীরে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মেহেরপুর জেলা পরিষদের নির্বাচনে মোট ২৯৩ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।