আজকের শিশু শুধু আগামী দিনের ভবিষ্যৎ নয়, তারা অমুল্য বর্তমান - জেলা প্রশাসক আজিজুল ইসলাম

আজকের শিশু শুধু আগামী দিনের ভবিষ্যৎ নয়, তারা অমুল্য বর্তমান – জেলা প্রশাসক আজিজুল ইসলাম

মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম বলেছেন, আজকের শিশু শুধু আগামী দিনেরর ভবিষ্যৎ নয়, তারা অমুল্য বর্তমান। একজন শিশুর মধ্যে যে প্রতিভা ও সম্ভাবনা লুকায়িত আছে, তার মধ্যেই আমাদের ভবিষ্যৎ সম্ভাবনা আছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টার সময় মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগ জেলা পর্যায়ে সাংস্কৃতিক উৎসব ২০২৩ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে মেহেরপুর জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম এসব কথা বলেন।

মেহেরপুর জেলা শিশু বিষয়ক কর্মকর্তার আয়ূব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যাপক সাইদুর রহমান ও মেহেরপুর সাহিত্য পরিষদের সভাপতি নুরুল আহমেদ।

মেহেপুর জেলা তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা সমবায় অফিসার ও গাংনী উপজেলা শিল্পকলা একাডেমির প্রতিনিধি মাহাবুবুল হক মন্টু।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম আরও বলেন, বীজ ভাল না হলে ফল ভাল হবে না। একজন শিশুর মধ্যে যে সম্ভাবনা লুকায়িত আছে, তার মধ্যে আমাদের ভবিষ্যৎ রচনা হবে। শিশুরা শুধু ভবিষ্যাতে নয়, তারা বর্তমানেও অনেক বড় মুল্যবান। তাই আমরা শিশুদের বর্তমানকেও গুরুত্ব দিতে চাই।

শিশুদের উদ্যেশ্যে জেলা প্রশাসক বলেন প্রথম হওয়ার জন্য নয়, প্রতিযোগীতায় অংশগ্রহণ করলে নিজের মধ্যে আত্মবিশ্বাস, দৃঢ়তা আর সাহষ বাড়ে।তাই প্রতিযোগীতায় অংশ নিতে হবে। তিনি আরোও বলেন, শিশুদের শুধু আগামী দিনের ভবিষ্যত বললে কম বলা হয়, তাদের বর্তমান সম্ভাবনাকে অস্বীকার করা হয়। তারা শুধু আগামী দিনের ভবিষ্যত নয়, অমূল্য বর্তমানও।

জেলা পর্যায়ে সাংস্কৃতিক উৎসব ২০২৩ এ মেহেরপুর জেলার গাংনী উপজেলা শিল্পকলা একাডেমি, মুজিবনগর উপজেলা শিল্পকলা একাডেমি, মেহেরপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ও মেহেরপুর জিনিয়াস ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিল্পীরা সংগীত, কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।