মেহেরপুর প্রতিদিন ফুটবল টুর্নামেন্ট

আজ পর্দা উঠছে মেহেরপুর প্রতিদিন ফুটবল টুর্নামেন্টের

আজ শুক্রবার বিকালে জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে পর্দা উঠবে মেহেরপুর প্রতিদিন ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর।
উদ্বোধনী দিনে একদিকে খেলবে তেঁতুলবাড়িয়া ইউনিয়নের রামদেবপুর ফ্রেণ্ডস একাদশ বনাম আমঝুপি ইউনিয়নের চাঁদবীল শেরেবাংলা ক্লাব।মেহেরপুর সরকারি কলেজ মাঠে জমজমাট উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উম্মোচিত হবে মেহেরপুরের ইতিহাসের সব চেয়ে বড় ফুটবলের আসর। মনোমুগ্ধকর উপস্থাপনা এবং মেহেরপুরের কৃতি ফুটবলারদের সম্মাননা জানানোর মধ্য দিয়ে মাঠে গড়াবে  মেহেরপুর প্রতিদিন ফুটবল টুর্নামেন্ট ২০২৩। শুক্রবার বিকাল ৩টায় শুরু হবে জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান।

টুর্নামেন্টের আহবায়ক এমদাদুল হক বলেন, “মাঠে এসো খেলা হবে, কাপানো সেই হুংকারে” থিম সং আর মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে শুরু হবে মেহেরপুর কলেজ মাঠের ফুটবল খেলার উদ্বোধনী অনুষ্ঠানের এই আসর।
তিনি বলেন, ফুটবল খেলা হলো মানুষের কাছে এক দারুণ বিনোদন। আমি আশা করছি চমৎকার একটি মৌসুম কাটবে এই টুর্নামেন্ট আয়োজনের মধ্য দিয়ে।’
মেহেরপুর প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক ও টুর্নামেন্ট আয়োজক কমিটির সদস্য সচিব মাহাবুব চান্দু বলেন, সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। এখন শুধু উদ্বোধনের পালা। তিনি বলেন, বর্তমান প্রজন্ম একটি মোবাইল ফোন আর ইন্টারনেট কানেকশনের মধ্যে আটকিয়ে আছে। আমাদের দেশের সকল জনপ্রিয় খেলাধুলা গুলোও এখন বিলুপ্তির পথে। এই যুগের ছেলে মেয়েরা বিনোদন থেকে বঞ্চিত হয়ে তারা বিপথে পা বাড়াচ্ছেন। আমরা আমাদের সমাজ ও দেশ হারাচ্ছেন আমাদের সোনার ছেলেদের।
তিনি আরো বলেন, মেহেরপুর প্রতিদিন শুধু সংবাদ পরিবেশনের মধ্যে দিয়ে বসে না থেকে আয়োজন করেছে মেহেরপুরের ইতিহাসের সব চেয়ে বড় ফুটবলের আসর। আমরা আশা করি এই আয়োজনের মধ্যে দিয়ে আমাদের ছেলে মেয়েরা ফিরে আসবে সেই হারানো ঐতিহ্যবাহি খেলাধুলার দিকে। আমরা এই সমাজের কল্যাণকর সব ধরনের আয়োজন করে আমাদের সেই দায় দায়ীত্ব পালন করবো। খেলাটি সুষ্ঠভাবে পরিচালনার জন্য সব ধরনের সহযোগীতা করার জন্য প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও আপামর জনসাধারণকে আহবান জানান তিনি।

টুর্নামেন্টে জেলার বিভিন্ন এলাকার ১৬টি দল অংশ নিচ্ছে। চ্যাম্পিয়ন দল পুরস্কার হিসেবে পাবে নগদ ৫০ হাজার টাকা ও ট্রফি এবং রানার্স আপ দল পাবে নগদ ৩০ হাজার টাকাসহ ট্রফি। এছাড়া রয়েছে একগুচ্ছ পুরস্কার। টুর্নামেন্টের সবগুলো খেলা একযোগে সম্প্রচার হবে রাজধানী টিভি, মেহেরপুর প্রতিদিনের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল ও রেডিও পায়রাতে।