আমঝুপিতে উপজেলা ডাইলগ সভা ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত

আমঝুপিতে উপজেলা ডাইলগ সভা ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত

শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন উইক ফর এডুকেশন-২০২৪ উদযাপন উপলক্ষে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এর হলরুমে গত বুধবার সকাল ১০ টার সময় উপজেলা ডায়লগ সভা ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় মানব উন্নয়ন কেন্দ্র (মউক) এ সভার আয়োজন করে।

মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ শামীম হোসেন।

বিশেষ অতিথি ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আতাউর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মউকের  নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম।

এবারের শিক্ষা বিষয়ক গ্লোবাল অ্যাকশন সপ্তাহের থিম হচ্ছে- Transformative Education! (শিক্ষায় রূপান্তর)। শিক্ষার রয়েছে বাস্তবতাকে রূপান্তরিত করার বিশাল ক্ষমতা। জিসিই-এর মূল এডভোকেসি হচ্ছে, রূপান্তরমূলক শিক্ষার সমর্থনে কাজ করা। বক্তারা রূপান্তমূলক শিক্ষা সামাজিক ন্যায়বিচার, টেকসই উন্নয়ন এবং ব্যক্তি ও সমষ্টিগত স্বাধীনতাকে চালিত করে। শিক্ষা বিস্তারের মাধ্যমে শান্তি, মূল্যবোধ, জ্ঞান, দৃষ্টিভঙ্গি, দক্ষতা, আচরণ গড়ে তোলার জন্য নিজেকে ও অন্যদের উন্নয়ন এবং পরিবেশের উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপুর্ণ অবদান রাখতে পারবে বলে জানান।

“এ বিষয়ে উন্মুক্ত আলোচনা করেন শিক্ষক আবু লায়েছ, সমাজসেবক আ: রকিব, পৌর কাউন্সিলর আ: রহিমসহ বিভিন্ন শ্রেণী পেশার ৫৫জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মানবাধীকার কর্মী মোছাঃ কাজল রেখার সঞ্চারনায় অনুষ্ঠানে কী-নোট পেপার পাঠ করেন মউক এর প্রোগ্রাম অফিসার রিচার্ড রিমন মন্ডল।