আমঝুপিতে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নে যথাযথ মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। আজ সোমবার সকালে আমঝুপি ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা, শোক পতাকা এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়।

পতাকা উত্তোলন করেন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও আমঝুপি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ (চুন্নু)।

এসময় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদা, ৪নং ওয়ার্ডের সভাপতি আসাদুল হক মুন্টু, সাধারন সম্পাদক খাইরুজ্জামান টুটুল, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেন, ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মজিদ, ৮নং ওয়ার্ডের সভাপতি কিতাব আলী,আওয়ামী লীগ নেতা জাকির হোসেন টরি ,ফারুক হোসেন, প্রফেসর সাইদুরর হমান, সাবেক ইউপি সদস্য আলফাজ হোসেন।

পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথির নেতৃত্বে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে দলীয় কার্যলয়ের সামনে শেষ হয়। এবং কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

এছাড়াও আমঝুপি মাধ্যামিক বালিকা বিদ্যালয় সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা ও শোক পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুজ্জামান। আমঝুপি মাধ্যমিক বিদ্যলয়ে পতাকা উত্তোলন করেন প্রধান শিক্ষক আহম্মেদ আলী। আমঝুপি আলিম মাদরাসা পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শরিফুল ইসলাম।

দিবসটি যথাযথ পালন উপলক্ষ্যে আমঝুপি মাধ্যামিক বালিকা বিদ্যলয়ে হামদ নাথ, দেয়াল লেখনি, বঙ্গবন্ধু জীবনীর উপর আবৃতি কবিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আমঝুপি মাধ্যমিক বালিকা বিদ্যলয়ের সভাপতি বোরহান উদ্দিন আহম্মেদ চুন্নু। এসময় বঙ্গবন্ধু এর জীবনী নিয়ে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুজ্জামান, সহকারি শিক্ষক আবুল হাসান, হাবিবুর রহমান, বশির আহমেদ, রাফিউল ইসলাম, আশাদুল হক,আলহাজ, শাহানাজ খাতুন,নার্গিস চোধুরি, শাহিদা বানু।