আমার বিশ্বাস দল আমাকে মূল্যায়ন করবে — শাহজামান (ভিডিও সহ)

ইউনিয়ন পর্যায়ের নির্বাচনের আমেজ শুরু হয়েছে। বর্তমান চেয়ারম্যানসহ বিভিন্ন মনোনয়ন প্রত্যাশীরা ছুটছেন জনগণের কাছে। কেউ কেউ দলের উচ্চ পর্যায়েও দৌড়ঝাঁপ শুরু করেছেন। স্থানীয় সরকার নির্বাচন নিয়ে মেহেরপুর প্রতিদিন এর এবারের আয়োজন ‘গ্রামীণ জনপদে ভোট’ শীর্ষক সাক্ষাতকার পর্ব। এ পর্বে মেহেরপুর প্রতিদিন এর মুখোমুখি হয়েছিলেন সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহজামান।

সাক্ষাতকার গ্রহণ করেন আমাদের প্রধান প্রতিবেদক এম এফ রুপক। সাক্ষাতকারের চুম্বক অংশ এখানে তুলে ধরা হলো।

মেহেরপুর প্রতিদিন: আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার ব্যাপারে কি ভাবছেন?

শাহজামান: ২০১৬ সালের এপ্রিলের দিকে বুড়িপোতা ইউপিসহ সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। আমি বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করি। ঐ নির্বাচনে আমি ব্যাপক ভোটে নির্বাচিত হই। ইতোমধ্যে সাড়ে চার বছর যাবত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছি। পুনরায় নির্বাচন চলে আসলো। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে আমিও আমার মত করে প্রস্তুতি নিচ্ছি।

মেহেরপুর প্রতিদিন: আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার ব্যাপারে কতটুকু আশাবাদী ?

শাহজামান: আমি বাংলাদেশ আওয়ামী লীগের বুড়িপোতা ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। সেই সাথে প্রায় সাড়ে চার বছর যাবত চেয়ারম্যান হিসেবে আছি। আমি নির্বাচনের আগে জনগণকে যে আশা প্রত্যাশা দিয়ে নির্বাচনের মাঠে নেমেছিলাম, তার আশি ভাগ আমি বাস্তবায়ন করতে পেরেছি। আমাদের মেহেরপুর-১ আসনের এমপি ও বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর সহযোগীতায় আমরা উন্নয়নমূলক অনেক কাজ করতে পেরেছি। যেগুলোর মধ্যে এখনো কিছু কাজ চলমান রয়েছে। সবমিলিয়ে বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে যথাযথ দায়িত্ব পালন করতে পেরেছি বলে আমি মনে করি। তাই আশাবাদী আগামী নির্বাচনে দলীয় সমর্থন আমি পাবো।

মেহেরপুর প্রতিদিন: বিএনপি বা স্বতন্ত্র কোন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করলে কেমন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে বলে মনে করেন?
শাহজামান: নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না থাকলে নির্বাচন মানায় না। প্রতিযোগীতার মাধ্যমে ঠিক নেতৃত্ব উঠে আসুক এটাই আমি চাই। আমি চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে সুখে দুখে জনগণের পাশে থাকার চেষ্টা করেছি। আমি সাধারণ মানুষ হিসেবে তাদের সাথে মিশে খাদেম হিসেবে কাজ করেছি। আমার মনে হয় আমার প্রতি জনগণের একটা আস্থা রয়েছে। সেই জায়গাটা আমি তৈরি করতে পেরেছি। দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে প্রার্থী হলে জনগণ আমাকে বিপুল ভোটে জয়ী করবে বলে আমি আশা করি।

মেহেরপুর প্রতিদিন: বিগত নির্বাচনের প্রতিশ্রুতি গুলো কতটুকু বাস্তবায়ন করতে পেরেছেন বলে মনে করেন?

শাহজামান: বিগত নির্বাচনে আমার যে প্রতিশ্রুতি দেওয়া ছিল তার ৮০ ভাগ বাস্তাবায়ন করতে পেরেছি। আগামী কয়েক মাস এখনো সময় আছে এরমধ্যে আরও কিছু কাজ করতে পারবো বলে আশা করছি। আমার ইউনিয়নের রাস্তাগুলোর কাজ প্রায় শেষ। অল্প কিছু বাকি আছে। সেগুলোও অল্প সময়ের মধ্যে শেষ করা হবে। আমাদের ইউনিয়নের প্রতি আমাদের জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের একটি সুদৃষ্টি আছে। প্রতিটি ক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন হয়েছে।

মেহেরপুর প্রতিদিন: আগামীতে জয়ী হলে কি কি করতে চান?

শাহজামান: আমার ইউনিয়নে দুইটা বড় কাজ এখনো বাকি আছে। আমাদের রাধাকান্তপুর ও রাজাপুরে ব্রিজ এবং প্রতি বছর বর্ষায় আমাদের মাঠের ফসল ডুবে যাচ্ছে। খননের মাধ্যমে পানি নিষ্কাশন ব্যবস্থা করা। ইতোমধ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী আমাদের আশ^াস দিয়েছেন আগমী বাজেটে রাধাকান্তপুর ব্রিজটি। এর পরেই রাজাপুর ব্রিজটি হবে ইনশাআল্লাহ।
পানি নিষ্কাশনের বিষয়ে ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক অফিসের সাথে যোগাযোগ করা হয়েছে। প্রতিমন্ত্রী সাহেবের নির্দেশে অতি দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থাটি করতে পারবো বলে আশা করছি। সব মিলিয়ে বুড়িপোতা ইউনিয়নকে একটি মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

মেপ্র/এমএফআর